লালমনিরহাটে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি আহত

লালমনিরহাটে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি আহত

টাঙ্গাইলদর্পণডটকম :  লালমনিরহাট জেলার হাতীবান্ধা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর গুলিতে জহরুল হক (২৮) নামে এক বাংলাদেশি কৃষক আহত হয়েছেন। বুধবার সকাল ৯টার দিকে গোতামারী ইউনিয়নের কুমারখোড়া সীমান্তের ৯০২ নং মেইন পিলার কাছে এ ঘটনা ঘটে।

আহত জহরুল হক হাতীবান্ধা উপজেলার ভূটিয়ামঙ্গল গ্রামের ধনর উদ্দিনের ছেলে। 

দইখাওয়া বিজিবি ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার শংকর চন্দ্র দেব ঘটনার সত্যতা নিশ্চিত করে  জানান, বুধবার সকাল ৯ টায় জহরুল হক গোতামারী ইউনিয়নের কুমারখোড়া সীমান্তের ৯০২ নং মেইন পিলার এর নিকট থাকা তার বাংলাদেশি জমিতে ইরি ধান চাষাবাদ করতে যায়। এ সময় ভারতীয় বড় মরিচা ক্যাম্পের টহলরত সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) তাকে লক্ষ্য করে গুলি চালায়। পায়ে গুলি লাগলে তিনি গুরুতর আহত হয়। বাংলাদেশি কৃষক তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজে ভর্তি করান । 

গোতামারী ইউনিয়ন আনছার ভিডিপি কমান্ডার আব্দুল ওহাব জাদু মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, আহত জহরুল হক রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

লালমনিরহাট ১৫ বিজিবি লে. কর্নেল বজলুর রহমান হায়াতী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি আমি জেনেছি তবে কি কারণে গুলি করা হয়েছে বিষয়টি তদন্তের জন্য আমি ঘটনাস্থলে রওনা হয়েছি।