অতিরিক্ত অর্থ আদায়কারী স্কুলকে অর্থ ফেরত দিতে হবে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ অতিরিক্ত অর্থ আদায়কারী স্কুলকে অর্থ ফেরত দিতে হবে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৬

অতিরিক্ত অর্থ আদায়কারী স্কুলকে অর্থ ফেরত দিতে হবে

শিক্ষাঙ্গণ ডেক্স :  অতিরিক্ত মাসিক বেতন ও ভর্তি ফি আদায়কারি স্কুলগুলোকে অর্থ ফেরত দিতে হবে। ভর্তি নীতিমালা লঙ্ঘন করে আদায় করা অতিরিক্ত অর্থ ফেরত দিতে না পারলে তা মাসিক বেতনের সঙ্গে অবশ্যই সমন্বয় করতে হবে। এ বিষয়ে আজ বেলা ১১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলন করে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিবেন শিক্ষামন্ত্রী। শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সম্প্রতি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) তদন্ত প্রতিবেদনের আলোকে অভিযুক্ত সাতটি প্রতিষ্ঠানকে শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করা বাড়তি অর্থ ফেরতের সময় বেঁধে দিবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। নির্ধারিত সময়ের মধ্যে অর্থ ফেরত না দিলে ব্যবস্থা নেয়া হবে।

মাউশির তদন্তে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, সেন্ট জোসেফ স্কুল, মোহম্মদপুর প্রিপারেটরি স্কুল, উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও মিরপুর পুলিশ স্মৃতি স্কুল অ্যান্ড কলেজের বিরুদ্ধে অতিরিক্ত অর্থ আদায়ের প্রমাণ মিলেছে। এছাড়াও রাজধানীতে আরো অনেক প্রতিষ্ঠান শিক্ষার্থীদের ভর্তি ফি, বেতন ৪০ শতাংশ থেকে ১০০ ভাগ পর্যন্ত বৃদ্ধি করে। এর প্রতিবাদে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বেতন, ফি`সহ সব শিক্ষা ব্যয় বৃদ্ধি নিয়ে অস্থিরতা শুরু হয়। চলে তীব্র আন্দোলন। এরপরই তদন্তে নামে শিক্ষা প্রশাসন।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: অতিরিক্ত অর্থ আদায়কারী স্কুলকে অর্থ ফেরত দিতে হবেRating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top