রাঁধুনীদের গোপন টিপস! জানুন কাজ লাগবেই - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ রাঁধুনীদের গোপন টিপস! জানুন কাজ লাগবেই - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০১৬

রাঁধুনীদের গোপন টিপস! জানুন কাজ লাগবেই

লাইফস্টাইল ডেস্ক :  খাবার তৈরি করতে গিয়ে অনেক সময় অনেককিছুর অপচয় হয়। আবার সঠিকভাবে সংরক্ষণের অভাবে অনেককিছুই দ্রুত পঁচে যায়। তবে একজন পাকা রাঁধুনী কিন্তু জানে এসব অপচয় কীভাবে রোধ করা যায়। তাদের পক্ষ থেকেই আপনাদের জন্য আজকের টিপস-

শাকসবজি ফ্রিজে রাখলে প্লাসটিক ব্যাগের মধ্যে রাখবেন। এইভাবে রাখলে প্রায় একমাস শাকসবজি ভালো থাকবে৷আপনার কাটতেও সুবিধা হবে।

আপনার রেফ্রিজারেটরের ড্রয়ারে পেপার টাওয়েল পেতে খাওয়ার জিনিস বা পানির বোতল রাখুন। রেফ্রিজারেটরের ভিতরের অতিরিক্ত আর্দ্রতা পেপার টাওয়েল শুষে নেবে।

ক্রিসপি এবং চিউই কুকিজ আলাদা কনটেইনারের মধ্যে রাখুন। তা না হলে ক্রিসপি কুকিজ নরম হয়ে যাবে।

আপনার কি কয়েক ফোঁটা লেবুর রস দরকার? তাহলে লেবুকে অর্ধেক না করে গোটা লেবুর একটা অংশে ছোট্ট ফুঁটো করে চিপে রস বের করে নিন। অর্ধেক কেটে রাখলে লেবু তাড়াতাড়ি শুকিয়ে যায়।

একরাতের মধ্যেই ফল পাকাতে হলে একটা কাগজের ঠোঙার মধ্যে কাঁচা ফলগুলো রেখে তার সাথে কয়েকটা আপেল রেখে দিন। আপেলের ইথিলিন গ্যাস বাকি কাঁচা ফলগুলোকে পাকিয়ে দেবে।

পেয়াঁজ-রসুন অনেকদিন ফ্রেশ রাখতে চান? তাহলে কাগজের ঠোঙায় পাঞ্চ মেশিন দিয়ে ছোট ছোট ফুটো করে তারমধ্যে পেয়াঁজ-রসুন রেখে দিন। মাস তিনেক একদম ফ্রেশ থাকবে।

প্লাসটিক ফুড কনটেইনার অনেকদিন বন্ধ থাকলে অনেকসময় কনটেইনারের ভিতর দুর্গন্ধ হয়। এই গন্ধ এড়াতে কনটেইনারের ভিতর একটা সাদা-কালো খবরের কাগজের টুকরো রেখে দিন। ব্যবহার করার আগে শুধু একবার পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিলেই হবে। তাহলেই দেখবেন আপনার ফুড কনটেইনারে দুর্গন্ধ হবে না।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: রাঁধুনীদের গোপন টিপস! জানুন কাজ লাগবেই Rating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top