প্যারিসের ঘটনায় নিউ ইয়র্কে নিরাপত্তা জোরদার

প্যারিসের ঘটনায় নিউ ইয়র্কে নিরাপত্তা জোরদার

আন্তর্জাতিক ডেস্ক : নিউ ইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্ট বা এনওয়াইপিডি নগরী জুড়ে নিরাপত্তা জোরদার করেছে। বিশেষ করে নিউ ইয়র্ক নগরীর ফরাসি কনস্যুলেটের নিরাপত্তা জোরদার করা হয়েছে। প্যারিসে রক্তক্ষয়ী হামলায় অন্তত ১৫০ জন নিহত হওয়ার জেরে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

নিরাপত্তা কর্মকর্তারা বলেছেন, সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সিবিএস২’এর রাজনৈতিক সংবাদদাতা মারিয়া কারমার জানিয়েছেন, প্যারিস থেকে পাওয়া গোয়েন্দা তথ্য মূল্যায়নের জন্য নিউ ইয়র্কের পুলিশ কর্মকর্তারা বৈঠক করছেন।

প্যারিসে সন্ত্রাসী হামলার পরই নিউ ইয়র্ক স্টেট গভর্নর অ্যান্ড্রু কুওমো বলেন, সম্ভাব্য এমন হামলার আশংকায় পুলিশ এবং হোমল্যান্ড সিক্যুউটরিটিসহ অন্যান্য বাহিনীকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি জানান, এনওয়াইপিডি’র স্ট্র্যাটেজিক রেজপন্স গ্রুপ বা এসআরজিকে নগরীর গুরুত্বপূর্ণ এলাকায় টহলের দায়িত্ব দেওয়া হয়েছে। এসআরজি ইউনিটের সাড়ে তিনশ’ কর্মকর্তা সন্ত্রাস বিরোধী টহল দিবেন। ভারি অস্ত্র সজ্জিত এ দলটি  টাইমস স্কয়ারের মতো উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে টহল দিবে। পাশাপাশি এ জাতীয় এলাকার নিরাপত্তায়ও নিয়োজিত থাকবে তারা।