গাজীপুরে বাইমাইল সেতুর স্লাব ভেঙে পড়েছে

গাজীপুরে বাইমাইল সেতুর স্লাব ভেঙে পড়েছে

টাঙ্গাইলদর্পণডটকম ডেক্স : গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে উপর বাইমাইল সেতুর স্লাব ভেঙে গেছে। গত এক মাস আগে ওই সেতুর মাঝখানে একবার স্লাব ভেঙে পড়লে সড়ক বিভাগের কর্মকর্তারা তা মেরামত করেন। এর ঠিক এক মাসের মাথায় ওই সেতুতে আরো একটি স্লাব ভেঙে পড়ায় বর্তমানে মারাত্মক ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রোববার দুপুর ১২টার দিকে হঠাৎ সেতুটির ৪ বর্গফুট জায়গার স্লাব ভেঙে নিচে পড়ে যায়। বিপদ সংকেত হিসেবে স্থানীয়রা সেতুর ভাঙা জায়গার দুই পাশে গাছের ডাল ও লাল নিশান টানিয়ে দিয়েছেন। এর পর ওই সড়কে চলাচলকারী যানবাহনগুলো একটি লেন দিয়ে ঝুঁকিপূর্ণভাবে চলাচল করছে। ফলে ওই সড়কে মাঝে মধ্যে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে।

এলাকাবাসী জানায়, এর আগে গত ৩০ সেপ্টেম্বর রাতে ওই সেতুর মাঝখানে ৩ ফুট জায়গায় স্লাব ভেঙে নিচে পড়ে যায়। পরে তা মেরামত করা হয়। সেতুটি প্রায় ৪০ বছর আগে তৈরি করা হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছে।

সেতুটির ভাঙা অংশ দ্রুত মেরামত করা না হলে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।

এ ব্যাপারে গাজীপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ উদ্দিন খান জানান, সেতুটি দীর্ঘদিন আগের। সেতুর ভাঙা অংশ দ্রুত মেরামত করা হবে। এতে যানবাহন চলাচলে কোনো সমস্যা হবেনা। যানজট নিরসনে পুলিশ কাজ করছে।