আফগানিস্তানে ক্লিনিকে বিমান হামলায় নিহত ৯ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ আফগানিস্তানে ক্লিনিকে বিমান হামলায় নিহত ৯ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
শনিবার, ৩ অক্টোবর, ২০১৫

আফগানিস্তানে ক্লিনিকে বিমান হামলায় নিহত ৯

আর্ন্তজাতিক ডেস্ক : আফগানিস্তানের কুন্দুজ শহরের একটি হাসপাতালে ন্যাটো বাহিনীর বিমান হামলায় ডক্টর উইদাউট বর্ডার্সের (এমএসএফ) কমপক্ষে ৯ কর্মী নিহত হয়েছেন। দাতব্য ওই হাসপাতালটি পরিচালনা করত এমএসএফ।

ওই বিমান হামলায় আহত হয়েছে আরো অন্তত ৩৭ জন। এদের মধ্যে ১৯ জন এমএসফের কর্মী বলে জানিয়েছে সংস্থাটি।

শুক্রবার ন্যাটোর বলেছে, সম্ভবত মার্কিন বিমান হামলায় দাতব্য ওই চিকিৎসাকেন্দ্রটি ক্ষতিগ্রস্ত হয়েছে।

এমএসএফের মুখপাত্র দালাইলা মাহদাবি বলেছেন, হাসপাতালটির ডরমিটরিতে হামলা চালানো হয়। সেখানে কোনো রোগী ছিল না। শুধু সংস্থার কর্মীরা সেখানে রাতে ঘুমাতো। স্থানীয় সময় রাত ২টা ১০ মিনিটে এ বিমান হামলা চালানো হয়। তখন সবাই ঘুমিয়ে ছিল।

তিনি আরো বলেন, মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পারে। জটিল এ পরিস্থিতিতে প্রকৃত তথ্য জানা সম্ভব হচ্ছে না।

এমএসএফের ওই হাসপাতালটি এই অঞ্চলের সবচেয়ে গুরুত্বপূর্ণ চিকিৎসাকেন্দ্র। দেশটিতে চলমান যুদ্ধে আহত বেসামরিক নাগরিকদের চিকিৎসা দেওয়া হয় এখানে। বিশেষ করে পঙ্গু রোগীদের হাড় ও অঙ্গ প্রতিস্থাপনে সংস্থাটি কাজ করে আসছে।

কয়েকদিন আগে তালেবান জঙ্গিরা কুন্দুজ শহরটি দখলে নেয়। শুক্রবার সরকারি বাহিনী শহরটি পুনর্দখলের দাবি করলেও এখনো পর্যন্ত সেখানে তালেবান ও সরকারি বাহিনীর মধ্যে তুমুল লড়াই চলছে। দেশটির সরকারি বাহিনীকে সহায়তা করছে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন ন্যাটো বাহিনী।

– আল জাজিরা অনলাইন।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: আফগানিস্তানে ক্লিনিকে বিমান হামলায় নিহত ৯Rating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top