রাবির ৬২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

রাবির ৬২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নানা আয়োজনের মধ্য দিয়ে উত্তরবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৬২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

সোমবার (০৬ জুলাই) সকাল ১০টার দিকে সিনেট ভবন চত্বরে সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশনের সঙ্গে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

উদ্বোধন করেন রাবির উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান। এ সময় বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের প্রাধ্যক্ষরা নিজ নিজ হলের পতাকা উত্তোলন করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এন্তাজুল হক, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ, ছাত্র উপদেষ্টা প্রফেসর ছাদেকুল আরেফিন মাতিনসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এরপর অতিথিরা সিনেট ভবন চত্বরে স্মারক বৃক্ষরোপণ করেন।

পরে সকাল সাড়ে ১০টায় প্রশাসন ভবনের সামনে থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থী, ও কর্মচারীদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে বেলা ১১টায় সিনেট ভবনে ‘গৌরবের ৬২ বছর’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 রাবির উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, উপ উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমদ, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন প্রমুখ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. এন্তাজুল হক।