টাইগারদের নিয়ে টেলিগ্রাফের কটাক্ষ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ টাইগারদের নিয়ে টেলিগ্রাফের কটাক্ষ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
মঙ্গলবার, ২১ জুলাই, ২০১৫

টাইগারদের নিয়ে টেলিগ্রাফের কটাক্ষ

টাইগারদের নিয়ে কটাক্ষ এখনো অব্যাহত রেখেছে ক্রিকেটের কথিত মোড়লরা। তারা যেন কোন ভাবেই মেনে নিতে পারছেন না টাইগারদের অভাবনীয় সাফল্য। ফলে টাইগারদের প্রশংসা করতে গেলেও যেন তারা তা সরাসরি করতে পারছেন না। এমনই ঘটনা ঘটিয়েছে লন্ডনের ইংরেজি দৈনিক ‘দ্য টেলিগ্রাফ’।

দুদিন আগেই অস্ট্রেলিয়ার হাতে নাকাল হয়েছে ইংলিশরা। অ্যাসেজের দ্বিতীয় টেস্টে ৪০৫ রানের বিশাল ব্যাবধানে হেরেছে তারা। কিন্তু তার পরদিনই দ্য টেলিগ্রাফের শিরোনাম ছিলো, ২০১৫ সালে ইংল্যান্ডের টপ অর্ডারের থেকেও বাংলাদেশের টপ অর্ডারের পারফরম্যান্স অনেক ভালো।

শিরোনাম দেখে মনে হতে পারে বাংলাদেশকে প্রশংসাই করেছে তারা। ইংল্যান্ডের থেকে এগিয়ে রেখেছে বাংলাদেশকে। কিন্তু মূল ঘটনা তা নয়। পরোক্ষভাবে বাংলাদেশকে খোঁচা দিয়েছে ইংলিশ এই দৈনিকটি। ভিতরে তাদের দেয়া পরিসংখ্যান দেখলেই ব্যপারটি পরিষ্কার বুঝা যায়।
লন্ডনের ইংরেজি দৈনিক ‘দ্য টেলিগ্রাফ’ এ প্রকাশিত তালিকা

পরিসংখ্যানে তারা ২০১৫ সালে টপ অর্ডারের ১-৩ ব্যাটিং লাইন-আপের ব্যাটসম্যানদের রানের গড় হিসাব তুলে ধরে। টেস্ট ক্রিকেট খেলে মোট ১০টি দল। চলতি বছরে জিম্বাবুয়ে কোনো টেস্ট না খেলায় পরিসংখ্যানটি হয় ৯ দলের। এর মাঝে টপ অর্ডারের ১-৩ ব্যাটিং লাইন-আপের ব্যাটসম্যানদের অবস্থান তিন নম্বরে। ইংল্যান্ড তো বটেই বাংলাদেশ এগিয়ে রয়েছে পাকিস্তান, নিউজিল্যান্ড, শ্রীলংকা, ওয়েস্টইন্ডিজ এমনকি দক্ষিণ আফ্রিকার চেয়েও। আর ইংল্যান্ডের অবস্থান সবার শেষে।

বিশ্ব ক্রিকেটের বড় বড় দলের উপরে থাকা স্বত্ত্বেও ইংল্যান্ড তুলনা করেছে বাংলাদেশের সঙ্গে। বরাবরই বাংলাদেশকে কটাক্ষ করে আসছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক জিওফ বয়কট। বাংলাদেশের বর্তমান সাফল্যে বিশ্বজুড়ে যখন চলছে টাইগারদের বন্দনা। তখনও তিনি বলেছেন বাংলাদেশ শুধু দেশের মাটিতেই ভালো খেলছে। দেশের বাইরে ভালো খেললে তখন তিনি বলবেন বাংলাদেশ উন্নতি করেছে। অথচ বিশ্বকাপেই তার দেশ ইংল্যান্ডকে বিদায় করে কোয়ার্টার ফাইনাল খেলছে বাংলাদেশ যা অনুষ্ঠিত হয়েছিল অস্ট্রেলিয়ায়।

উল্লেখ্য, এর আগে জিওফ বয়কট বলেছিলেন বাংলাদেশের ক্রিকেটারদের চেয়ে তার মা এবং বোন অনেক ভালো ক্রিকেট খেলে। তাদের সাথে খেললে বাংলাদেশ হেরে যাবে।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: টাইগারদের নিয়ে টেলিগ্রাফের কটাক্ষRating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top