দক্ষিণ কোরিয়ায় মার্স ভাইরাসে আরো দুই জনের প্রাণহানি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ দক্ষিণ কোরিয়ায় মার্স ভাইরাসে আরো দুই জনের প্রাণহানি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
সোমবার, ২২ জুন, ২০১৫

দক্ষিণ কোরিয়ায় মার্স ভাইরাসে আরো দুই জনের প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ কোরিয়ায় মিডলইস্ট রেসপিরেটরি সিনড্রম (মার্স) ভাইরাসে আরো দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন আরো তিন জন। সৌদি আরবের পর দক্ষিণ কোরিয়ায় মার্স ভাইরাস সবচেয়ে ভয়াবহ আকারে ছড়িয়ে পড়ছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, মার্স ভাইরাসে রোববার রাত থেকে সোমবার সকাল নাগাদ ৮৪ ও ৮৭ বছর বয়সী দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। তারা উভয়ে অবশ্য ক্যান্সার আক্রান্ত ছিল। এ নিয়ে দেশটিতে মার্স ভাইরাসে মোট ২৭ জনের মৃত্যু হলো।

তারা সিউলে স্যামসাং মেডিকেল সেন্টার ও পশ্চিমাঞ্চলের দায়েজিওন নগরীর দায়েচেয়ং হাসপাতালে মার্স ভাইরাসে আক্রান্ত হন। ৯ ও ১২ জুন ডাক্তারি পরীক্ষায় তাদের শরীরে মার্স ভাইরাস ধরা পড়ে।

স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, দেশটিতে আরো ৩ জন নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট ১৭২ জন মার্স ভাইরাসে আক্রান্ত হলো। দেশটিতে এখন পর্যন্ত ৫০ জন মার্স ভাইরাস মুক্ত হয়েছে এবং তাদেরকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে।

বিশ্বের ২০টির বেশি দেশে মার্স ভাইরাস ছড়িয়েছে। সবচেয়ে বেশি প্রাদুর্ভাব ঘটেছে সৌদি আরবে। এই ভাইরাসের কোনো চিকিৎসা বা টিকা নেই। ভাইরাসটি প্রাণঘাতী বলে বিবেচিত।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: দক্ষিণ কোরিয়ায় মার্স ভাইরাসে আরো দুই জনের প্রাণহানিRating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top