পরীক্ষায় অংশগ্রহণ করেননি ঢাবি’র ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা

পরীক্ষায় অংশগ্রহণ করেননি ঢাবি’র ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা

উপাচার্যের সিদ্ধান্ত বহাল থাকলেও ভর্তি কার্যক্রম শেষ না হওয়ায় সেমিস্টার ফাইনাল পরীক্ষা বর্জন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইংরেজি বিভাগের মাস্টার্স প্রথম সেমিস্টারের শিক্ষার্থীরা। সোমবার সকাল নয়টায় এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ১৫০ শিক্ষার্থীর কেউই এতে অংশ গ্রহণ করেননি।

এর আগে রোববার পরীক্ষা পেছানোর দাবিতে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের অফিস ঘেরাও করে শিক্ষার্থীরা। দুপুর আড়াইটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত তারা এই কর্মসূচি পালন করে।

শিক্ষার্থীদের অভিযোগ ভর্তি কার্যক্রম শেষ না করে উপাচার্য নির্দিষ্ট সময়ের আগে সেমিস্টার শেষ করতে মরিয়া। তারা বলেন, আমাদের শুধু বের করে দিলেতো হবেনা, সিলেবাস শেষ না করে সেমিস্টার শেষ করলে আমরাই ক্ষতিগ্রস্ত হবো।

গত ১৮ জুন থেকে পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও ভর্তি কার্যক্রম শেষ না হওয়ায় পরীক্ষা পেছনোর দাবি জানায় শিক্ষার্থীরা। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রভিশনাল রোল নম্বর দিয়ে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করে। ভর্তি পক্রিয়া সম্পন্ন না হওয়া এবং পর্যাপ্ত প্রস্তুতি নিতে না পারার কারণে শিক্ষার্থীরা পরীক্ষা বর্জন করেন। তবে আগামী ২৭ জুন থেকে পরবর্তী পরীক্ষাগুলোতে অংশ নেওয়ার কথা জানান তারা।