চার আওয়ামী লীগ নেতা বহিষ্কার

চার আওয়ামী লীগ নেতা বহিষ্কার

চার আওয়ামী লীগ নেতা বহিষ্কার

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার আওয়ামী লীগের চার নেতাকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ।

বাংলাদেশ

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার আওয়ামী লীগের চার নেতাকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ। ইউনিয়ন পরিষদ (ইউপি) তৃতীয় ধাপের নির্বাচনে দলের নির্দেশনার বাইরে গিয়ে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় তাদের বহিষ্কার করা হয়েছে।

গত শনিবার ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি সাদেক কুরাইশির নির্দেশে সম্পাদক দীপক কুমার রায়ের স্বাক্ষরিত এ বহিষ্কারের চিঠি বহিষ্কৃতদের একটি চিঠি উপজেলা আওয়ামী লীগ কমিটির কাছে আসে।

শনিবারের এক চিঠি থেকে বিষয়টি জানা গেছে।

বহিষ্কৃত চেয়ারম্যান প্রার্থীরা হলেন, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও দুওসুও ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মখলেসুর রহমান চৌধুরী, ভানোর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম, বড়পলাশবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম এবং ধনতলা ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুর রশিদ।

বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত বাবু বিষয়টি  নিশ্চিত বলেন, মনোনয়ন বঞ্চিত হয়ে ৯ জন চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে অংশ নেয়ার জন্য মনোনয়ন ফরম কিনে জমা দিয়েছিলেন। এর মধ্যে ৩ জন প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছিলেন। বাকি ৬ জন নির্বাচনে অংশ গ্রহণ করার কারণে ৪ জনকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

তিনি আরও জানান, বাকি দুজন বিদ্রোহী প্রার্থীর মধ্যে চাড়োল ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী ছাত্রলীগের লাহিড়ী আঞ্চলিক শাখার সভাপতি মোশাররফ হোসেনকে ছাত্রলীগ থেকে এবং দুওসুও ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী ইউনিয়ন কৃষক লীগের আহ্বায়ক আব্দুস সালামকে কৃষক লীগ থেকে বহিষ্কারের জন্য জেলা আওয়ামী লীগ থেকে নির্দেশনা দিয়েছে। আশা করছি দু-এক দিনের মধ্যে তারাও বহিষ্কার হবেন।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায় মুঠোফোনে জানান, বালিয়াডাঙ্গী উপজেলায় যারা বিদ্রোহী হয়েছেন তাদের সবাইকে বহিষ্কার করা হবে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে চার আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার করা হয়েছে এবং সহযোগী সংগঠনের অপর দুজন বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কারের সুপারিশ কেন্দ্রে পাঠানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/182511/চার-আওয়ামী-লীগ-নেতা-বহিষ্কার