গৃহবধূকে কু-প্রস্তাব দেওয়ায় আ.লীগ নেতা থানা হেফাজতে

গৃহবধূকে কু-প্রস্তাব দেওয়ায় আ.লীগ নেতা থানা হেফাজতে

গৃহবধূকে কু-প্রস্তাব দেওয়ায় আ.লীগ নেতা থানা হেফাজতে

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরের কমলনগরে যুবতী গৃহবধূকে কু-প্রস্তাব দেওয়ায় মো. লিটন নামের স্থানীয় এক আওয়ামী লীগ নেতাকে থানা হেফাজতে নিয়েছে পুলিশ। 

বৃহস্পতিবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন কমলনগর থানার ওসি মো.মোসলেহ উদ্দিন। 

তিনি বলেন, বেলা ১১ টার দিকে উপজেলার হাজিরহাট ইউনিয়নের চরজাঙ্গালিয়া গ্রামে স্থানীয়রা তাকে আটকের পর ৯৯৯ এ কল দিয়ে পুলিশে সৌপর্দ করে৷

আটক লিটন উপজেলার চরফলকন ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তার দলীয় পদবীর বিষয়টি নিশ্চিত করেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান হোসেন সিরাজ।

এদিকে সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত এ ঘটনায় ভুক্তভোগী গৃহবধূর পক্ষে থানায় কোন লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। লিখিত অভিযোগ না দেয়ার বিষয়ে ওই গৃহবধূর স্বামী মোস্তাফিজ কোন কথা বলতে না চাইলেও ঘটনার সত্যতার স্বীকৃতি দেন তিনি।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী জানায়, প্রভাবশালী ও নেতাদের হুমকি ধমকীর কারনে ভীতসম্ভ্রস্ত হওয়ায় অভিযোগ দিচ্ছেনা পরিবার। ৯৯৯ এ কল প্রাপ্ত হয়ে কমলনগর থানার এস আই শফিকুর রহমান এর নেতৃত্বে পুলিশের একটি দল আ.লীগ নেতা লিটনকে ঘটনাস্থল থেকে আটক করে।

পুলিশের ওই কর্মকর্তা জানায়, জাঙ্গালিয়া গ্রামে এক গৃহবধূকে কু-প্রস্তাবের ঘটনায় স্থানীয়রা লিটনকে আটক করে। পরে ৯৯৯ এ কল পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাকে আটক করে থানায় নিয়ে আসে। সন্ধ্যা পর্যন্ত লিটনকে থানা হাজতে রাখা হয়। কিন্তু ভূক্তভোগী নারীকে লিখিত অভিযোগের পরামর্শ দিলেও তিনি আসেননি।

ভূক্তভোগী নারীর স্বামী সাবেক গার্মেন্টস শ্রমিক মোস্তাফিজুর রহমান বলেন, আমি ইউরোপে যাওয়ার চেষ্টা করছি। এজন্য একটি  ঋণের জন্য কমলনগর ইসলামী ব্যাংক শাখায় চেষ্টা চালায়। ব্যাংকেই লিটনের সঙ্গে আমার স্ত্রীর দেখা হয়৷ তখন লিটন তার পরিচয় দিয়ে ৬ লাখ টাকা ঋণ নিয়ে দেওয়ার আশ্বাস দেয়। বিনিময়ে আমার স্ত্রী যেন তাকে খুশি করে দেয় (কু-প্রস্তাব) এ দাবি করা হয়। ব্যাংকের লক্ষ্মীপুর শাখায় কাগজপত্র জমা দেওয়ার জন্য বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টার দিকে লিটন আমার স্ত্রীকে নিতে আসে। ঘটনা সন্দেহজনক হওয়ায় আমি ৯৯৯ এ কল দিয়ে পুলিশকে বিষয়টি জানায়৷ কমলনগর আমার শ্বশুর বাড়ির এলাকা। আমার বাড়ি মাদারীপুর সদর। নিরাপত্তার বিষয় আছে। এজন্য আমি থানায় লিখিত অভিযোগ দিইনি।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, ভুক্তভোগীকে লিখিত অভিযোগের পরামর্শ দেওয়া হয়েছে। কিন্তু এখনো কোন অভিযোগ পাইনি। অভিযোগ না পেলে ৫৪ ধারায় আটক লিটনকে লক্ষ্মীপুর আদালতে সোপর্দ করা হবে।

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/179540/গৃহবধূকে-কু-প্রস্তাব-দেওয়ায়-আ.লীগ-নেতা-থানা-হেফাজতে