১০ বছরের মধ্যে বন্ধ হতে পারে বিবিসি

১০ বছরের মধ্যে বন্ধ হতে পারে বিবিসি

১০ বছরের মধ্যে বন্ধ হতে পারে বিবিসি

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাজ্যভিত্তিক সংবাদ মাধ্যম বিবিসি অভিজাত মনোভাব এবং নিরপেক্ষতার অভাবে আগামী ১০ বছরের মধ্যে বন্ধ হয়ে যেতে পারে বলে মন্তব্য করেছেন ব্রিটিশ সংস্কৃতিমন্ত্রী নাদিন ডরিস। খবর ইন্ডিপেন্ডেন্টের। 

রাজনৈতিক দল কনজারভেটিভ পার্টির এক সম্মেলনে ব্রিটিশ সংস্কৃতিমন্ত্রী বিবিসির সঙ্গে কোনো ধরনের দ্বন্দ্ব চান না বলে জানান। তবে ২০২২ সালের এপ্রিল থেকে সরকারের সঙ্গে পরবর্তী লাইসেন্স ফি নিষ্পত্তি হওয়ার আগে বিবিসিকে বিভিন্ন পরিবর্তন আনার বিষয়ে রাজি হতে হবে।

নাদিন ডরিস বিবিসির সমালোচনা করে বলেন, বিবিসির দৃষ্টিভঙ্গি হলো- তারা একটি নিষ্পত্তি ফি পাবে এবং তারপরে তারা কীভাবে পরিবর্তন আনতে চান তা নিয়ে আমরা কথা বলব। আর আমার দৃষ্টিভঙ্গি হলো- কিভাবে আপনারা পরিবর্তন আনতে যাচ্ছেন সেটা বলবেন তারপর নিষ্পত্তি ফি পাবেন। ১০ বা ২০ বছরের মধ্যে লাইসেন্স ফি বাধ্যতামূলক হবে কি না জানতে চাইলে তিনি বলেন, বিবিসি কি ১০ বছর পরও থাকবে? আমি জানি না। এই মুহূর্তে পরিবেশটা খুবই প্রতিযোগিতামূলক।

প্রতিবেদনে বলা হয়, মন্ত্রিসভা পরিবর্তন হলে গত সেপ্টেম্বরে সংস্কৃতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পান নাদিন ডরিস। দায়িত্বপ্রাপ্ত হয়ে মন্ত্রী জানিয়েছেন, ইতোমধ্যে তিনি বিবিসির পরিচালক টিম ডেভি এবং চেয়ারম্যান রিচার্ড শার্পের সঙ্গে সাক্ষাৎ করেছেন। বিবিসির জন্য যারা কর দেয় তাদের জন্য গণমাধ্যমটি আরও কিভাবে প্রতিনিধিত্বমূলক হয়ে উঠতে পারে আমরা সেটা নিয়ে আলোচনা করছি। 

বিবিসিতে যারা চাকরি করে সংবাদমাধ্যমটি তাদের সংশ্লিষ্ট খবর বেশি প্রচার করে বলেও সমালোচনা করেন তিনি।

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/international/176855/১০-বছরের-মধ্যে-বন্ধ-হতে-পারে-বিবিসি