বাংলা ভাষার বিরুদ্ধে স্যাটেলাইট ষড়যন্ত্র চলছে- মুসলিম লীগ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ বাংলা ভাষার বিরুদ্ধে স্যাটেলাইট ষড়যন্ত্র চলছে- মুসলিম লীগ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Sunday, February 19, 2017

    বাংলা ভাষার বিরুদ্ধে স্যাটেলাইট ষড়যন্ত্র চলছে- মুসলিম লীগ




    স্টাফ রিপোর্টার : জাতিসমূহ সৃষ্টির পর তাদের সুবিধা ও কল্যাণে আল্লাহ তাদের জন্য আলাদা আলাদা ভাষা সৃষ্টি করেছেন। প্রত্যেক জনগোষ্ঠী ও জাতির জন্য সৃষ্ট ভাষাই তাদের মাতৃভাষা। আর প্রত্যেক জাতির ভাষাই তাদের জন্য গৌরবের। গতকাল (১৮ ফেব্রুয়ারি, ২০১৭) বাংলাদেশ মুসলিম লীগের উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও ভাষা শহীদদের স্মরণে আয়োজিত এক আলোচনা সভায়  নেতৃবৃন্দ বলেন, পৃথিবীতে বহু ভাষা বিলুপ্ত হয়েছে এবং বর্তমানে প্রচলিত একমাত্র আরবি ভাষা ব্যতীত সকল ভাষাই পরিবর্তিত ও বিবর্তিত হয়েছে। আবার বিভিন্ন ভাষার শব্দ সমষ্টি নিয়ে নতুন ভাষার সৃষ্টি হয়েছে। ভাষাবিদরা এরূপ ভাষাকে মিশ্র ভাষা বলেছেন। ৭শত থেকে ৯শত সালের মধ্যে বাংলা ভাষার উন্মেষ ঘটেছে। ক্রম বিবর্তনের পর বিভিন্ন ভাষার শব্দ সমন্বয়ে মধ্যযুগে বাংলা ভাষা একটি আধুনিক ভাষায় রূপান্তরিত হয়েছে। ১২০৩ থেকে ১৭৫৭ সাল পর্যন্ত ৫৫৪ বছরের মুসলিম শাসকদের উৎসাহে ও পৃষ্ঠপোষকতায় বাংলা ভাষা সমৃদ্ধ ও বিকশিত হয়ে আধুনিক বাংলার ভিত্তি রচিত হয়েছে। সুতরাং বাংলা ভাষা বিকাশে মুসলিমদের অবদান অনস্বীকার্য।

    নেতৃবৃন্দ আরও বলেন, বাংলা ভাষার বিরুদ্ধে স্যাটেলাইট ব্যবহার করে ষড়যন্ত্র চলছে। বিভিন্ন শিশুতোষ কার্টুন, ডিসকভারি, ন্যাশনাল জিওগ্রাফি, এ্যানিমেলস সহ আরও কিছু চ্যানেল শিশুদের জন্য কাছে জনপ্রিয়। এ সকল চ্যানেলের বাংলা ডার্বিং সংস্করণ থাকা সত্ত্বেও চ্যানেলগুলো হিন্দু ভাষায় ডাবিং করে বাংলাদেশে প্রচার করার মাধ্যমে আমাদের শিশুদের মন থেকে মায়ের ভাষা কাইরা নেয়ার চেষ্টা  হচ্ছে। ভাষা শহীদদের সম্মানার্থে ও মায়ের ভাষার অস্তিত্বের প্রতি ষড়যন্ত্র রুখতে এ বিষয়ে ক্যাবল অপারেটরদের সংগঠন কোয়াবের দৃষ্টি আকর্ষণ করেন নেতৃবৃন্দ।

    দলের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য আতিকুল ইসলামের সভাপতিত্বে গোল টেবিল আলোচনায় অংশগ্রহণ করেন, দলীয় মহাসচিব কাজী আবুল খায়ের, অতিরিক্ত মহাসচিব আকবর হোসেন পাঠান, জাগপা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম, দপ্তর সম্পাদক খোন্দকার জিল্লুর রহমান, সাংগঠনিক সম্পাদক এস.এইচ খান আসাদ, প্রচার সম্পাদক শেখ এ সবুর, কেন্দ্রীয় নেতা এড: হাবিবুর রহমান, ফারুক আহমেদ, কাজী এ.এ কাফী, ছাত্রনেতা নূর আলম, শকিফুর রহমান, কাওছার আহমেদ, তানভীর এহসান খান প্রমুখ।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: বাংলা ভাষার বিরুদ্ধে স্যাটেলাইট ষড়যন্ত্র চলছে- মুসলিম লীগ Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top