আটক জেএমবির চার নারী জঙ্গির পরিচয় মিলেছে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ আটক জেএমবির চার নারী জঙ্গির পরিচয় মিলেছে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Tuesday, August 16, 2016

    আটক জেএমবির চার নারী জঙ্গির পরিচয় মিলেছে

    আটক জেএমবির চার নারী জঙ্গির পরিচয় মিলেছে

    বিশেষ প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন স্থান ও গাজীপুর থেকে আটক ৪ নারী নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির পরিচয় পাওয়া গেছে। এ ব্যাপারে পাওয়া তথ্যের সত্যতা নিশ্চিত করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)- ৪ এর অধিনায়ক খন্দকার লুৎফুল কবির।

    আটকদের মধ্যে একজন ইন্টার্ন চিকিৎসক রয়েছেন। এছাড়া আটক অন্যান্যরা উচ্চশিক্ষিত বলে জানিয়েছেন তিনি।

    আজ মঙ্গলবার দুপুরে র‌্যাব-৪ এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

    যাদের আটক করা হয়েছে- ঐশি, আকলিমা, মেঘনা ও মৌ। লুৎফুল কবির জানান, চার নারী জেএমবি সদস্যের একজন ঢাকা মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসক। বাকি তিনজন মানারাত বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের শিক্ষার্থী।

    র‌্যাব-৪-এর অধিনায়ক লুৎফুল কবির জানান, ২১ জুলাই গাজীপুর থেকে জেএমবির দক্ষিণাঞ্চলের আমির মো. মাহমুদুল হাসানকে গ্রেপ্তার করা হয়। তিনি জানান, আকলীমা নামে এক নারী সদস্য তাদের হয়ে অন্য নারীদের দাওয়াত দেন। পরে আকলীমাকে নজরদারিতে রাখা হয়।

    গত রোববার দিবাগত রাত ২টার দিকে গাজীপুরের সাইনবোর্ড এলাকার নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয় আকলীমাকে। তার মোবাইল ফোনে জঙ্গিবাদ ও জিহাদসংক্রান্ত তথ্য পাওয়া যায়। তিনি দেড় বছর ধরে জিহাদ কার্যক্রমে সম্পৃক্ত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

    তার দেওয়া তথ্যের ভিত্তিতে সোমবার সকালে মগবাজার এলাকায় অভিযান চালিয়ে ঐশীকে গ্রেপ্তার করা হয়। তার মোবাইল ফোন ও ল্যাপটপে জিহাদসংক্রান্ত তথ্যাদি পাওয়া যায়।

    ঐশী জানান, মৌ ও মেঘলা নামে আরো দুই নারী সদস্য তাদের সঙ্গে কাজ করেন। পরে মিরপুর-১ এর জনতা হাউজিং এলাকায় অভিযান চালিয়ে সোমবার রাত সোয়া ৯টার দিকে মৌকে এবং রাত ১০টার দিকে একই এলাকায় অভিযান চালিয়ে মেঘলাতে আটক করা হয়।

    র‌্যাব জানায়, ওই দুজনের কাছ থেকেও জিহাদসংক্রান্ত বইপত্র পাওয়া গেছে। মৌ সাত মাস ধরে জিহাদ কার্যক্রম চালিয়ে আসছিলেন।

    র‌্যাব আরো জানায়,  আকলীমা নারী জেএমবি দলের একজন উপদেষ্টা। ঐশী ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক। তারা সবাই ইয়ানত (চাঁদা) সংগ্রহের পাশাপাশি দাওয়াতের কাজ করেন।

    এ ছাড়া নারী ইউনিটের সব গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেন আকলীমা ও ঐশী। আকলীমা বেসরকারি ‘মানারাত ইউনিভার্সিটিতে’ পড়াশোনা করেন।

    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: আটক জেএমবির চার নারী জঙ্গির পরিচয় মিলেছে Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top