সখীপুরে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যার চেষ্টা!  তিনজন গ্রেফতার জিজ্ঞাসাবাদ চলছে

সখীপুরে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যার চেষ্টা! তিনজন গ্রেফতার জিজ্ঞাসাবাদ চলছে

জুয়েল রানা, সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইলের সখীপুর উপজেলার কাঁকড়াজান ইউনিয়ন পরিষদের (ইউপি) বর্তমান চেয়ারম্যান শামসুল হক পান্নাকে গুলি করে হত্যা করার চেষ্টা করে সন্ত্রাসীরা। গত শুক্রবার রাত সোয়া ১০টার দিকে কাঁকড়াজান ইউনিয়নের ইন্দারজানী বাজারে ওই চেয়ারম্যানের বাড়ির কাছেই এ ঘটনা ঘটে। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে একটি গুলির খোসা ও তাদের কাছ থেকে রাম দা উদ্ধার করে। পুলিশ রাতেই তিনজনকে গ্রেফতার করেছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। এ ঘটনায় চেয়ারম্যান শামসুল হক পান্না বাদী হয়ে সখীপুর থানায় মামলার প্রস্তুতি নিচ্ছেন। বর্তমানসহ তিনি মোট চারবার এ ইউনিয়ন থেকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

গ্রেফতারকৃতরা হচ্ছে-শরিফ আহমেদ (২০), আকাশ (১৬) ও সুমন তালুকদার (১৮)। শরিফ উপজেলার দেবলচালা, আকাশ সুরিরচালা ও সুমন তালুকদারের বাড়ি পৌরসভার সানবান্ধা গ্রামে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, নম্বরবিহীন এ্যাপাচি একটি মোটরসাইকেল নিয়ে ওই তিন সন্ত্রাসী ইন্দারজানী বাজারের পূর্বপাশে একটি কাঁঠাল গাছের নিচে ওঁৎপেতে ছিল। রাত সোয়া ১০টার দিকে ওই চেয়ারম্যান বাজার থেকে পায়ে হেঁটে বাড়ি রওনা হলে মোটরসাইকেলে অবস্থানে থাকা ওই তিনজন চেয়ারম্যানকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। চেয়ারম্যান বিষয়টি টের পেয়ে দৌঁড় দিলে গুলিটি লক্ষ্যভ্রষ্ট হয়ে যায়। পরে চেয়ারম্যানের চিৎকার শুনে আশপাশের দোকান থেকে লোকজন ছুটে আসে। ওই সময় মোটরসাইকেল আরোহী ওই তিন সন্ত্রাসী দ্রুত পালিয়ে যায়। খবর ছড়িয়ে পড়লে ওই তিন সন্ত্রাসীকে মোটরসাইকেলসহ সখীপুর ও ঘাটাইল উপজেলার সীমান্তবর্তী রামদেবপুর এলাকায় সড়কে গাছ ফেলে তাদেরকে আটক করে এলাকাবাসী। পরে খবর পেয়ে ঘাটাইলের রামদেবপুর ফাঁড়ির পুলিশ ও সখীপুর থানার পুলিশ ওই তিন সন্ত্রাসীকে গ্রেফতার করে গতকাল শনিবার ভোর পাঁচটার দিকে সখীপুর থানায় নিয়ে আসে।

সখীপুর থানার ওসি সৈয়দ আবদুল্লাহ জানান,‘ঘটনার তদন্ত ও গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ চলছে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ঘটনাটি পূর্বপরিকল্পিত।’

চেয়ারম্যান শামসুল হক পান্না জানান, টের পাওয়ায় ওরা আমাকে গুলিবিদ্ধ করতে পারেনি। তবে কী কারণে এ ঘটনা ঘটতে পারে-এ বিষয়ে আপাতত আমি কিছুই বলতে পারছি না।

উল্লেখ্য, ইউপি নির্বাচন তফসিলের পঞ্চম দফায় আগামী ২৮ মে সখীপুরের কাঁকড়াজান ইউনিয়ন পরিষদের নির্বাচন।