সখীপুর-বাটাজোর সড়ক স্টিলের ব্রিজটি ভেঙে পড়ায় যান চলাচল বন্ধ দুর্ভোগে যাত্রীরা

সখীপুর-বাটাজোর সড়ক স্টিলের ব্রিজটি ভেঙে পড়ায় যান চলাচল বন্ধ দুর্ভোগে যাত্রীরা

জুয়েল রানা, সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি :  সখীপুর-বাটাজোর সড়কে উপজেলার কীর্ত্তনখোলা এলাকার স্টিলের ব্রিজটি ভেঙে পড়ায় গতকাল সোমবার ভোর থেকে ওই সড়কে যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। একটি মালবাহী ট্রাকের চাপে জরাজীর্ণ ওই ব্রিজটির দুইটি স্লাব খসে পড়ে গেলে ট্রাকটি আটকে পড়ে। ফলে দুর্ভোগে পড়েছেন ওই সড়কে চলাচলকারী যাত্রীরা।

খবর পেয়ে উপজেলা স্থানীয় প্রকৌশলী কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী মো. মোতালেব জমাদার ওই ব্রিজেটি পরিদর্শনে যান।

স্থানীয় লোকজন ও এলজিইডি কার্যালয় সূত্র জানায়, এ সড়কটি সখীপুর থেকে গাজীপুরের শ্রীপুর, ময়মনসিংহের ভালুকা, গফরগাঁও এবং ময়মনসিংহ সদরে যাতায়াতের গুরুত্বপূর্ণ সড়ক। এছাড়াও সখীপুর থেকে রাজধানী শহর ঢাকা যাতায়াতের বিকল্পও এই সড়ক। প্রতিদিন ওই সড়কে ট্রাক, প্রাইভেট, মাইক্রো ও সিএনজি চালিত অটোরিকশাসহ সহস্রাধিক যান চলাচল করে। তাছাড়া ভালুকা থেকে পূর্বাঞ্চলের লোকজনের সখীপুর আসার একমাত্র সড়ক এটি। ওই ব্রিজটি ভেঙে পড়ায় ওইসব এলাকার হাজার হাজার লোক চরম দুর্ভোগের শিকার হচ্ছে।


ওই সড়কে চলাচলকারী কালিয়ানপাড়া গ্রামের বাসিন্দা ও স্কুল শিক্ষক মো. তাইবুর রহমান জানান, ব্রিজটি খুবই জরাজীর্ণ। কমপক্ষে ২৫-৩০ বছর আগে ব্রিজটি নির্মাণ করা হয়েছে। শিগগিরই ওই ব্রিজটি নির্মাণ করা না হলে যে কোনো মুহুর্তে প্রাণহাণির ঘটনা ঘটতে পারে।


সখীপুর স্থানীয় সরকার প্রকৌশল কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী মো. মোতালেব জমাদার জানান, ওই ব্রিজটি দ্রুত সংস্কারের জন্য গতকালই প্রতিবেদন তৈরি করে উর্ধ্বতন কাছে পাঠানো হয়েছে। মূল সেতুটি নির্মাণ ও বিকল্প রাস্তার পরিকল্পনা তৈরি শিগগিরই প্রতিবেদন সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে পাঠানো হবে।