সবজির সরবরাহে বাজারে স্বস্তি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ সবজির সরবরাহে বাজারে স্বস্তি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Friday, January 22, 2016

    সবজির সরবরাহে বাজারে স্বস্তি

    অর্থনীতি ডেক্স :  শীতের মাঝামাঝিতে পর্যাপ্ত সরবরাহ থাকায় কাঁচা বাজারে  সবজির দাম নিয়ে ক্রেতাদের মধ্যে স্বস্তি দেখা গেছে। শুক্রবার ছুটির দিনে রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে,গত এক সপ্তাহ ধরে সব সবজির দাম স্থিতিশীল রয়েছে।

    ব্যাবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, পাইকারি বাজারের দামের সঙ্গে সমন্বয় করে শীতকালীন শাকসবজি বিক্রি করছেন তারা। আজিমপুর কাঁচা ববাজারের ব্যবসায়ী মকবুল জানান, পাইকারী বাজারে সবজির দাম খুবই কম। কিন্তু হাত ঘুরে অন্যান্য কাঁচাবাজারে যেতে কিছুটা দাম বাড়ে। তারপরও দাম ক্রেতাদের হাতের নাগালে।

    ঢাকা বিশ্ববিদ্যালয় নিকটস্থ পলাশী কাচাঁবাজারে বাজার করার পর ইউসুফ সরকার রুবেল জানান, ৫০টাকা দিয়েই অনেক শাকসবজি কিনেছি। দাম অনেকটাই নাগালে রয়েছে।

    খোঁজ নিয়ে জানা গেছে, বাজারে প্রতি কেজি নতুন আলু বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩০ টাকায়। সাদা গোল আলু ৩৪ থেকে ৩৫ টাকায়। এ ছাড়া সবজির মধ্যে মানভেদে প্রতি কেজি টমেটো ২০ থেকে ৩০ টাকায় বিক্রি হচ্ছে। গত সপ্তাহেও এ রকমই ছিল টমেটোর দাম।

    প্রতি কেজি গাজর ৩৫ থেকে ৪০, শশা ২৫ থেকে ৩০, করলা ৪০ থেকে ৪৫, ঝিঙে ৩৫ থেকে ৪০, পটল ৩৫ থেকে ৪০, বেগুন ৩৫ থেকে ৪০ ও সাদা গোল বেগুন ৪০ থেকে ৪৫ টাকায় বিক্রি হচ্ছে।

    মরিচ ৬০ টাকায়, কাকরোল ৪৫ থেকে ৫০ টাকায়, ঢেঁড়শ ৩৫ থেকে ৪০ টাকায়, চিচিঙ্গা ৪০ থেকে ৪৫ টাকায়, পেঁপে ২৫ থেকে ৩০ টাকায়, জলপাই ৩০ থেকে ৪০ টাকায়, ধুন্দুল ৩৫ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি কেজি দেশি রসুন ৭০ থেকে ৮০ এবং আমদানি করা রসুন ১০০ থেকে ১১০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি কেজি আদা ৮০ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে।

    খুচরা বাজারে প্রতি হালি হাঁসের ডিম ৪৪ টাকায় বিক্রি হচ্ছে। গত সপ্তাহে প্রতি হালি হাসের ডিম বিক্রি হয় ৪০ টাকায়। প্রতি হালি মুরগির ডিম ৩৪ টাকায় বিক্রি হচ্ছে।

    খুচরা বাজারে মানভেদে প্রতিকেজি মিনিকেট চাল ৪৮ থেকে ৪৩ টাকায়, নাজিরশাইল ৫০ থেকে ৫২ টাকায়, মোটা চাল ৩০ থেকে ৩২ টাকায় বিক্রি হচ্ছে।

    বাজারে গরু ও খাসির মাংসের দাম অপরিবর্তিত রয়েছে। প্রতিকেজি গরুর মাংস ৪০০ থেকে ৪২০ টাকায় এবং খাসির মাংস বিক্রি হচ্ছে ৫৫০ টাকা থেকে ৬২০ টাকায়। প্রতি কেজি ব্রয়লার মুরগি (সাদা) বিক্রি হচ্ছে ১৩৫ থেকে ১৪০ এবং ব্রয়লার মুরগি (লাল) ১৪৫ থেকে ১৫০ টাকায় বিক্রি হচ্ছে।

    তবে সহনশীল বাজারে খোলা চিনির দাম বেড়েছে কেজিতে ৫ টাকা। যেখানে ১০-১২ দিন আগে চিনি কেজি প্রতি ছিল ৪৫ টাকা এখন বিক্রি হচ্ছে ৪৮ টাকা। আর প্যাকেট চিনি ৫২ টাকা।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: সবজির সরবরাহে বাজারে স্বস্তি Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top