মুস্তাফিজের মত বড় তারকা হতে চান মুশফিক - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ মুস্তাফিজের মত বড় তারকা হতে চান মুশফিক - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Sunday, January 31, 2016

    মুস্তাফিজের মত বড় তারকা হতে চান মুশফিক

    স্পোর্টস ডেক্স :  শিরোনাম দেখে অনেকেই হয়তো চমকে উঠবেন। মুশফিকুর রহিম এমনিতেই বাংলাদেশ ক্রিকেটে অনেক বড় একজন তারকা। বাংলাদেশ ক্রিকেটে ১০ বছরেরও বেশি খেলে যাচ্ছেন মুশফিক। অথচ, আন্তর্জাতিক ক্রিকেটে মুস্তাফিজের আগমণ এখনও এক বছর হয়নি। তাকেই কি না মুশফিক নিজের চেয়ে বড় তারকা মনে করছেন! শুধু তাই নয়, আল্লাহর কাছে তিনি প্রার্থণাও করছেন, যেন মুস্তাফিজের মত বড় তারকা হতে পারেন!

    চমকে ওঠার মত হলেও, এটাই সত্যি। খুলনায় অনুশীলন করতে গিয়ে সাতক্ষীরায় মুস্তাফিজের বাড়িতে যাওয়ার লোভ সামলাতে পারেননি মুশফিকুর রহিম। চলে গেলেন সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায়, তারালি ইউনিয়নের তেুঁতুলিয়া গ্রামে। সাতক্ষীরা জেলা সদর থেকে ৪৫ কিলোমিটার দুরে অবস্থিত মুস্তাফিজের বাড়ি। সেখানে গিয়ে মুশফিক দেখা করলেন মুস্তাফিজের মা-বাবা, ভাই-বোনের সঙ্গে। সঙ্গে ছিলেন জাতীয় দলে খেলা সাতক্ষীরার আরেক বিস্ময় সৌম্য সরকার।

    মুস্তাফিজ মুশফিকদের সঙ্গে গিয়েছিলেন কি না জানা যায়নি। কারণ, বাঁ-হাতি কাটার স্পেশালিস্টের বাড়িতে গিয়ে তার পরিবারের সঙ্গে তোলা ছবিটি আজ সকালেই ফেসবুকে শেয়ার করেছেন মুশফিকুর রহিম নিজে। সেখানে দেখা যাচ্ছিল সৌম্যকে। মুস্তাফিজ তাদের সঙ্গে ছিল কি না সে তথ্য জানাননি মুশফিক। ছবির ক্যাপশনে শুধু লিখেছেন, ‘আল্লাহমদুলিল্লাহ। আমাদের সুপার হিরো কাটার মুস্তাফিজের পরিবারের সঙ্গে দেখা করলাম। আল্লাহ যেন আমাকেও মুস্তাফিজের মত বড় তারকার হওয়ার তওফিক দান করেন।’মুশফিকের এই ছবিটায় লাইক পড়েছে ২ লাখ ২৬ হাজারের মত। শেয়ার হয়েছে প্রায় এক হাজার।  ১৪ হাজার মানুষ শুধু মন্তব্যই করেছেন এই ছবিতে।

    গত বছর এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে আন্তর্জাতিক ম্যাচে অভিষেক ঘটে মুস্তাফিজের। অভিষেকেই নিলেন আফ্রিদি, মোহাম্মদ হাফিজের উইকেট। এরপর ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেক। প্রথম ম্যাচে ৫টি এবং দ্বিতীয় ম্যাচে নিলেন ৬ উইকেট। বিস্ময়ের ঘোর লাগিয়ে দিলেন পুরো ক্রিকেট বিশ্বকেই। বছর শেষে যার পুরস্কারও চলে এলো। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে নাম লেখালেন আইসিসি বর্ষসেরা ওয়ানডে একাদশে।

    গত সপ্তাহেই একটি জাতীয় দৈনিকের সঙ্গে রঙিন জার্সির অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান সাক্ষাৎকারে বলেছিলেন, বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বড় প্রতিভার নাম মুস্তাফিজ। এবার মুশফিকুর রহিমও ভিন্নভাবে জানিয়ে দিলেন, তারা অনেক সিনিয়র ক্রিকেটার হতে পারেন; কিন্তু, প্রতিভার বিচারে বাংলাদেশের সবচেয়ে বড় তারকা কিন্তু মুস্তাফিজিই।

    বিপিএল চলাকালে শ্রীলংকার কিংবদন্তী এবং ঢাকা ডাইনামাইটসের নেতৃত্ব দেয়া কুমার সাঙ্গাকারাও মুস্তাফিজকে নিয়ে মন্তব্য করেছিলেন, ‘বাংলাদেশের আগামীর সেরা তারকা হবে সে।’
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: মুস্তাফিজের মত বড় তারকা হতে চান মুশফিক Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top