ডিএসইতে ২৩ মিনিটে ২৬ পয়েন্টের পতন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ডিএসইতে ২৩ মিনিটে ২৬ পয়েন্টের পতন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Tuesday, January 12, 2016

    ডিএসইতে ২৩ মিনিটে ২৬ পয়েন্টের পতন

    অর্থনীতি ডেক্স :  সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ঊর্ধ্বমূখী প্রতণতার মধ্য দিয়ে লেনদেন শুরু হয়। তবে প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর আধা ঘণ্টা পর সূচকের নিম্মমুখী প্রবণতা লক্ষ্য করা গেছে। মঙ্গলবার সকাল ১১টা ৩ মিনিট থেকে ২৬ মিনিট (মোট ২৩ মিনিট) পর্যন্ত প্রধান সূচকের পতন হয়েছে ২৬ পয়েন্ট। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্র ছিল। পরবর্তীতে দুই স্টক এক্সচেঞ্জেই মিশ্র প্রবণতায় চলছে লেনদেন।

    মঙ্গলবার দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর প্রথম দেড় ঘণ্টায় বেলা ১২টায় প্রধান সূচক ডিএসইএক্স ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে চার হাজার ৬৬৭ পয়েন্টে এবং শরীয়া সূচক ডিএসইএস ১ পয়েন্ট বেড়ে থেকে ১ হাজার ১২২ পয়েন্ট ও ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৫৯ পয়েন্টে অবস্থান করছে। আর টাকায় লেনদেন হয়েছে ১৭৫ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

    এ সময়ে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪২টির, কমেছে ১০০টির আর অপরিবর্তিত রয়েছে ৫১টি প্রতিষ্ঠানের শেয়ার দর।

    অন্যদিকে একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ২ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৬৬৬ পয়েন্টে অবস্থান করছে। সিএসই৩০ সূচক ১ পয়েন্ট কমে ১২ হাজার ৫১৮ পয়েন্টে এবং সিএএসপিআই সূচক ৪ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ২৪২ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে মোট ১৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ৬৬টির আর অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১৪ কোটি ৭১ লাখ টাকা।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: ডিএসইতে ২৩ মিনিটে ২৬ পয়েন্টের পতন Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top