শীতে ত্বক স্বাভাবিক রাখার উপায় - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ শীতে ত্বক স্বাভাবিক রাখার উপায় - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০১৫

    শীতে ত্বক স্বাভাবিক রাখার উপায়


    লাইফস্টাইল ডেস্ক :  শীতে ত্বক শুকিয়ে যায়। স্বাভাবিক আর্দ্রতা হারিয়ে ফেলে। ফলে এই সময়ে নতুন করে যত্ন নেওয়ার প্রয়োজন হয়। ত্বক শুকিয়ে গেলে নানা ধরনের সমস্যা তৈরি হতে পারে। তা থেকে বাঁচতে আমরা বাড়িতে থাকা নানা স্বাভাবিক জিনিসকে ব্যবহার করে ত্বককে স্বাভাবিক উপায়ে ময়শ্চারাইজ করতে পারি। আসুন জেনে নেই ত্বক স্বাভাবিক রাখার উপায়।

    মধু ও ডিমের কুসুম
    মধু ও ডিমের কুসুম শুষ্ক ত্বকের জন্য দারুণ উপযোগী। মধু ও ডিমের মিশ্রণ ত্বককে নরম ও মসৃণ করে তোলে। একইসঙ্গে ময়শ্চারাইজও করে। এই দুটির মিশ্রণ তৈরি করে গরম জলে মুখ ধুয়ে ফেলুন।

    নারিকেল তেল

    শুষ্ক ত্বকের জন্য নারিকেল তেল সবসময়ই উপযোগী। সব ধরনের ত্বকে নারকেল তেল ব্যবহার করা যেতে পারে। এতে থাকা অ্যান্টিঅক্সিডেন্টস ত্বকের স্বাভাবিক আর্দ্রতা বজায় রাখতে সাহায্য করে। তবে উপকারিতা এক থাকলেও যুগের সঙ্গে সঙ্গে এখন এই তেলের ব্যবহার কমে গিয়েছে।

    দুধ ও মধু
    দুই চা চামচ দুধের মধ্যে দুই চা চামচ মধু মিশিয়ে সেই মিশ্রণ মুখে মেখে রাখুন। কিছুক্ষণ রেখে তা ধুয়ে ফেলুন।

    ঘৃতকুমারী ও দুধ
    শুষ্ক ত্বকের সমস্যা মেটাতে ঘৃতকুমারীর সঙ্গে দুধ মিশিয়ে মাখলে দারুণ ফল পাওয়া যায়। দু’টিকে মিশিয়ে মুখে মেখে কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন।

    কলা ও দই
    কলা ও দই দুটোই যেকোনো ত্বকের জন্য ভালো। শুষ্ক ত্বকের ক্ষেত্রে দু’টিকে আরও বেশি করে ব্যবহার করা উচিত। অর্ধেক পাকা কলা কয়েক চামচ টক দইয়ের সঙ্গে মিশিয়ে মুখে মাখুন। ২০ মিনিট রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

    তথ্যসূত্র : জাগোনিউজ২৪।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: শীতে ত্বক স্বাভাবিক রাখার উপায় Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top