বর্ষসেরা মেসি গার্ডিয়ানের  জরিপ

বর্ষসেরা মেসি গার্ডিয়ানের জরিপ

স্পোর্টস ডেস্ক :  তিনি কখনো কখনো যেন ফুটবলার নন। জাদুর তুলিতে ফুটিয়ে তোলা আশ্চর্য এক শিল্পী। মৌসুমের শুরু থেকে শেষ প্রান্তে এসেও এতটুকু ক্লান্তি নেই! বরং আছে সুন্দরের ফুল ফোটানোর আশ্চর্য ক্ষমতা। বার্সার হয়ে ট্রেবল জয়ে অসাধারণ ভূমিকা রাখায় লিওনেল মেসির অর্জনে যুক্ত হল আরো একটি পালক। যুক্তরাজ্যের প্রভাবশালী ইংরেজি দৈনিক গার্ডিয়ানের জরিপে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন।

বার্সেলোনাকে লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ ও কোপা দেল রে-র ট্রেবল জেতানোর পাশাপাশি আর্জেন্টিনাকেও নিয়ে গিয়েছিলেন কোপা আমেরিকার ফাইনালে। স্বভাবতই আর কোনো খেলোয়াড় তার ধারে-কাছে নেই। এই বছর ইতোমধ্যে মেসি জিতেছেন, ইউরোপিয়ান সেরা ফুটবলার ও লা লিগার সেরা ফুটবলারের পুরস্কার। আর সেই সঙ্গে প্রভাবশালী গার্ডিয়ান পত্রিকার জরিপেও জিতলেন সেরা ফুটবলারের পুরস্কার।

৪৯টি দেশ থেকে গার্ডিয়ানের ১২৩ জন বিশেষজ্ঞ বছরের সেরা ১০০ ফুটবলার নির্বাচিত করে। মেসি ৪৮৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান অর্জন করেন, ১২৩ জন বিশেষজ্ঞর ৯১ জনই মেসিকে বছরের সেরা খেলোয়াড় হিসেবে মেনে নিয়েছেন। ৪৬২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো, মাত্র ৮ জন বিশেষজ্ঞ তাকে বছরের সেরা ফুটবলার হিসেবে রায় দিয়েছে। রোনালদোর ঠিক পরেই রয়েছেন মেসির দুই সতীর্থ সুয়ারেজ ও নেইমার।