কারসাজিকারিদের শাস্তি হলে স্থিতিশীল হবে পুঁজিবাজার - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ কারসাজিকারিদের শাস্তি হলে স্থিতিশীল হবে পুঁজিবাজার - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    সোমবার, ৯ নভেম্বর, ২০১৫

    কারসাজিকারিদের শাস্তি হলে স্থিতিশীল হবে পুঁজিবাজার

    অর্থনীতি ডেক্স : দীর্ঘ দিন ধরে দেশের পুঁজিবাজারে অস্থিতিশীল অবস্থা বিরাজ করছে। এর মূল কারণ বাজারের কারসাজিকারিদের শাস্তি না হওয়া। তাই বাজার স্থিতিশীলতায় কারসাজিকারিদের শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন বিনিয়োগকারীরা। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এর সামনে মানববন্ধন পালনকালে এ দাবি জানান তারা।

    মানববন্ধন থেকে বিনিয়োগকারী ঐক্য পরিষদ ৪ দফা দাবি করেন। দাবিগুলো হলো- পুঁজিবাজারে ব্যাংকের বিনিয়োগের ক্ষেত্রে ব্যাংক কোম্পানি আইনে পরিশোধিত মূলধনের ২৫ শতাংশ বাতিল করে পূর্বের ন্যায় আমানতের ১০ শতাংশ বিনিয়োগ করতে হবে, শেয়ারবাজার ধ্বংসের মূল নায়ক আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) এর দালাল বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমানের পদত্যাগ, বাজার সম্পূর্ণ না হওয়া পর্যন্ত সকল প্রকার আইপিও অনুমোদন বন্ধ রাখতে হবে, বিনিয়োগকারী ঐক্য পরিষদ নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান তারা।

    বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজানুর রশিদ চৌধুরী বলেন, ২০১০ সালের বাজার ধসের পর তদন্ত হয়েছে।যারা কারসাজি করেছে তাদের নাম এসেছে। কিন্তু তাদের একজনকেও শাস্তির আওতায় আনা হয় নাই। তাদেরকে শাস্তির আওতায় না আনলে বিনিয়োগকারীরা আস্থা পাবে না। তাই দোষীদের শাস্তির দাবি জানান তিনি।

    তিনি আরো বলেন, ২০১০ সাল থেকে ধারাবাহিক পতন হচ্ছে। বাজার স্থিতিশীলতায় সরকার বেশকিছু পদক্ষেপ নিয়েছে কিন্তু এর কোনোটিরই বাস্তবায়ন হয়নি। বাজার স্থিতিশীলতায় সরকারের নেয়া পদক্ষেপগুলো দ্রুত বাস্তবায়নের দাবি জানান তিনি।

    মানববন্ধন কর্মসূচিতে বিনিয়োগকারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক, সহ-সভাপতি সেলিম চৌধুরী, প্রচার সম্পাদক মিজানুর রহমানসহ সাধারণ বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: কারসাজিকারিদের শাস্তি হলে স্থিতিশীল হবে পুঁজিবাজার Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top