শেয়ারবাজারে থামছে না দরপতন

শেয়ারবাজারে থামছে না দরপতন

অর্থনীতি ডেক্স : শেয়ারবাজারে দরপতন অব্যাহত রয়েছে। সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের দুই স্টক এক্সচেঞ্জে সূচক পতনের মধ্য দিয়ে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় কমেছে সব ধরণের সূচক পাশাপাশি কমেছে লেনদেন হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার দর। এ নিয়ে টানা ছয় কার্যদিবস দর পতন চলছে দেশের শেয়ারবাজারে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, বুধবার দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর প্রথম ঘণ্টা পর সকাল ১১টা ৩৫ মিনিটে  প্রধান সূচক ডিএসইএক্স ২৬ পয়েন্ট কমে অবস্থান করছে চার হাজার ৩৮৪ পয়েন্টে এবং শরীয়া সূচক ডিএসইএস ৭ পয়েন্ট কমে ১ হাজার ৫৮ পয়েন্ট ও ডিএস ৩০ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৬৭২ পয়েন্টে। আর টাকায় লেনদেন হয়েছে ৮১ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

এ সময়ে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৭টির, কমেছে ১৬০টির আর অপরিবর্তিত রয়েছে ৪৯টি প্রতিষ্ঠানের শেয়ারের।

অন্যদিকে ১১টা ৩২ মিনিটে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৩২ পয়েন্ট কমে ৮ হাজার ১৫৯ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে মোট ১৪১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ৮৫টির আর অপরিবর্তিত রয়েছে ২০টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫ কোটি ৮৮ লাখ টাকা।


তথ্যসূত্র : জাগোনিউজ২৪।