প্যারিসে হামলা : নিউ ইয়র্কে সতর্কতা

প্যারিসে হামলা : নিউ ইয়র্কে সতর্কতা

আন্তর্জাতিক ডেস্ক :  মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্ট নগরী জুড়ে নিরাপত্তা জোরদার করেছে। এছাড়া নগরীর ফরাসি কনস্যুলেটের নিরাপত্তা জোরদার করা হয়েছে। ফ্রান্সের রাজধানী প্যারিসে রক্তক্ষয়ী হামলায় অন্তত ১৫৩ জন নিহত হওয়ার পর এ পদক্ষেপ নেয়া হয়।

পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে বলে মার্কিন টিভি চ্যানেল সিবিএস-২ কে জানিয়েছে নিউ ইয়র্ক সিটি পুলিশ। নিরাপত্তা কর্মকর্তারা বলেছেন, সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। প্যারিস থেকে পাওয়া গোয়েন্দা তথ্য মূল্যায়নের জন্য নিউ ইয়র্কের পুলিশ কর্মকর্তারা বৈঠক করছেন।

প্যারিসে সন্ত্রাসী হামলার পরই নিউ ইয়র্ক স্টেট গভর্নর অ্যান্ড্রু কুওমো বলেন, সম্ভাব্য হামলার আশংকায় পুলিশ এবং হোমল্যান্ড সিকিউরিটিসহ অন্যান্য বাহিনীকে সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে।

স্থানীয় সময় শুক্রবার প্যারিসে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৫৩ জনে দাঁড়িয়েছে। ফ্রান্সের ছয়টি স্থানে প্রায় একই সময়ে ভয়াবহ এ হামলার ঘটনা ঘটেছে। হামলার পর ফ্রান্সে জরুরি অবস্থা জারি করেছেন প্রেসিডেন্ট ফ্রাসোয়া ওলাঁদ।

এ হামলার জন্য আইএস জঙ্গিগোষ্ঠীকে দায়ী করেছেন ওলাঁদ। তিনি বলেছেন, প্যারিসের ওপর সন্ত্রাসী হামলা ফ্রান্সের বিরুদ্ধে ইসলামিক স্টেটের যুদ্ধ ঘোষণার সামিল। এ ঘটনায় জড়িতদের বিচারের মুখোমুখি করতে কোনো দয়া দেখানো হবে না বলে মন্তব্য করেছেন তিনি।

তথ্যসূত্র : জাগোনিউজ২৪।