ঢাবি ‘ক’ ইউনিটে উত্তীর্ণ ২০ দশমিক ৭৫ শতাংশ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ঢাবি ‘ক’ ইউনিটে উত্তীর্ণ ২০ দশমিক ৭৫ শতাংশ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    বুধবার, নভেম্বর ০৪, ২০১৫

    ঢাবি ‘ক’ ইউনিটে উত্তীর্ণ ২০ দশমিক ৭৫ শতাংশ

    শিক্ষাঙ্গণ ডেক্স : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)`র ২০১৫-১৬ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এ বছর `ক` ইউনিটের উত্তীর্ণ শিক্ষকার্থীর সংখ্যা ২০ দশমিক ৭৫ শতাংশ। মঙ্গলবার দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

    প্রকাশিত ফল অনুযায়ী, নতুন শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ হাজার ৬৬০টি আসনের বিপরীতে উত্তীর্ণ শিক্ষার্থী সংখ্যা ১৩ হাজার ৩৮০ জন। যা শতকরা হারে ২০ দশমিক ৭৫ শতাংশ। এ বছর `ক` ইউনিটে ভর্তি পরীক্ষার জন্য আবেদনকারীর সংখ্যা ছিল ৭১ হাজার ২৮১ জন। পরীক্ষায় অংশগ্রহণ করে ৭১ হাজার ৩৫০ জন শিক্ষার্থী। তারমধ্যে অনুত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ৫০ হাজার ৮৪৩ জন।

    শিক্ষার্থীরা পরীক্ষার মোবাইল এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (admission.eis.du.ac.bd) থেকে পরীক্ষার ফল জানতে পারবে। মোবাইলে যে কোনো অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU Ka লিখে স্পেস (<>) দিয়ে ভর্তি পরীক্ষার রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএস এ জানা যাবে কাঙ্খিত ফল।

    পাশকৃত সকল শিক্ষার্থীকে আগামী ১০ নভেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে। এছাড়া কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ৮ নভেম্বর থেকে ১৫ নভেম্বর মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম বিজ্ঞান অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে জমা দেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

    উল্লেখ্য, গত ৩০ অক্টোবর ২০১৫ শনিবার ‘ক’ ইউনিটের ভর্তি সাধারণ জ্ঞান এবং ১৭ অক্টোবর ২০১৫ শনিবার  পরীক্ষা অনুষ্ঠিত হয়।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: ঢাবি ‘ক’ ইউনিটে উত্তীর্ণ ২০ দশমিক ৭৫ শতাংশ Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top