টাঙ্গাইল-৪ আসনের জন্য মনোনয়ন পেলেন সোহেল হাজারী

টাঙ্গাইল-৪ আসনের জন্য মনোনয়ন পেলেন সোহেল হাজারী

বিশেষ প্রতিবেদক, টাঙ্গাইলদর্পণডটকম : টাঙ্গাইল-৪ কালিহাতী আসনের এমপি হজ ও তাবলিগ জামায়াত নিয়ে মন্তব্য করার পর মন্ত্রিত্ব ও দল থেকে বহিষ্কার হন আবদুল লতিফ সিদ্দিকী। পরবর্তী সময়ে তিনি সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করলে তার আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। পরে ২৮ অক্টোবর নির্বাচন নেয়ার কথা বলে নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়।

শূন্য আসনে নির্বাচন ১০ই নভেম্বর অনুষ্ঠিত হবে। এই উপ-নির্বাচনে সরকার দলীয় প্রার্থী হিসেবে মনোনীত হয়েছেন আওয়ামী লীগ কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক ও কালিহাতী উপজেলার সাবেক চেয়ারম্যান হাসান ইমাম খান সোহেল হাজারী।

আগামী ১০ নভেন্বর ১৩ ইউনিয়ন, দুইটি পৌরসভার দুই লাখ ৭৭ হাজার ৮৪৭ জন ভোটারের এই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাষ্ট্রীয় বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সোহেল হাজারীকে মনোনয়ন দেয়া হয়। আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক সাবেক খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, এ আসনের উপনির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় আগামী ১১ অক্টোবর। ভোটগ্রহণ হবে ১০ নভেম্বর।

উক্ত এই আসনের জন্য ফরম সংগ্রহকারীদের মধ্যে রয়েছেন, টাঙ্গাইল মুক্তিবাহিনীর অন্যতম সংগঠক কাদেরিয়া বাহিনীর বেসামরিক প্রধান ও সাবেক রাষ্ট্রদূত আনোয়ারুল আলম শহীদ, আওয়ামী লীগ কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক ও কালিহাতী উপজেলার সাবেক চেয়ারম্যান হাসান ইমাম খান সোহেল হাজারী, উপকমিটির সহ-সম্পাদক ও জনতা ব্যাংকের পরিচালক আবু নাসের, উপকমিটির সহ-সম্পাদক জিয়াউল আবেদীন, জাফরুল শাহরিয়ার জুয়েল, কালিহাতী উপজেলা চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার ঠান্ডু, কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আনসার আলী, টাঙ্গাইল সমবায় ব্যাংকের সভাপতি কুদরত-ই-এলাহী খান, এফবিসিসিআই-এর সাবেক সহ-সভাপতি আবুল কাশেম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনিছুর রহমান খান, যুব মহিলা লীগ নেতা সাবিনা ইয়াসমীন, স্থানীয় নেতা অ্যাডভোকেট মহসীন সিকদার প্রমুখ। এদের মধ্য থেকে সোহেল হাজারীকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ।