নূর হোসেনকে দেশে পাঠানোর নির্দেশ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ নূর হোসেনকে দেশে পাঠানোর নির্দেশ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    শুক্রবার, অক্টোবর ১৬, ২০১৫

    নূর হোসেনকে দেশে পাঠানোর নির্দেশ

    টাঙ্গাইলদর্পণডটকম :  নারায়ণগঞ্জে আলোচিত সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনকে বাংলাদেশে পাঠানোর নির্দেশ দিয়েছে ভারতের একটি আদালত। শুক্রবার পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার সদর বারাসাতের মুখ্য বিচার বিভাগীয় হাকিমের আদালতে শুনানি শেষে এ নির্দেশ দেন।

    নূর হোসেনের বিরুদ্ধে অনুপ্রবেশের যে মামলা চলছিল উত্তর চব্বিশ পরগণা জেলা আদালতে, সেটি তুলে নিতে চেয়ে ভারতীয় দণ্ডবিধির ৩২১ নম্বর ধারায় আবেদন করেছিল পশ্চিমবঙ্গ সরকার।

    সরকারি আইনজীবী বিকাশ রঞ্জন দে আবেদনে বলেন, `নূর হোসেন বাংলাদেশের একজন দাগী অপরাধী। তার বিরুদ্ধে ইন্টারপোলের রেড কর্নার নোটিশও রয়েছে। তিনি ভারতে বে আইনিভাবে আশ্রয় নিয়েছিলেন – যে কারণে তার বিরুদ্ধে বিদেশি আইনে মামলা রুজু করা হয়েছিল।

    কিন্তু বাংলাদেশ সরকার তাকে সেদেশে বিচারের জন্য ফেরত চেয়েছে, তাই অনুপ্রবেশের মামলা তুলে নিয়ে তাকে নিজের দেশে ফিরিয়ে দেয়া হোক। সেই আবেদন গ্রহণ করে নূর হোসেনকে বাংলাদেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করতে নির্দেশ দেয়া হয়েছে পুলিশ-প্রশাসনকে।

    এই নির্দেশ কবে কার্যকর করা হবে- সেটা এখনও জানা যায়নি। তবে প্রশাসনের সূত্র বলছে, খুব দ্রুততার সঙ্গেই আদালতের আদেশ কার্যকরা করা হতে পারে। নূর হোসেনকে পুলিশ পেট্রাপোল সীমান্তে নিয়ে গিয়ে প্রথমে বিএসএফের হাতে তুলে দেবে। তারপরে তারা তাকে বিজিবির হাতে তুলে দেবে।

    দুই দেশের মধ্যে বন্দী প্রত্যর্পণ চুক্তি স্বাক্ষরিত হওয়ার পরে এই প্রথম কোনো বিচারাধীন বাংলাদেশি নাগরিককে ভারত থেকে ফেরত পাঠানো হচ্ছে।

    নূর হোসেন ও তার দুই সঙ্গী গতবছর ১৪ জুন কলকাতা বিমানবন্দরের কাছে কৈখালি থেকে গ্রেফতার হয়েছিলেন। তারপর থেকে তিনি দমদম কেন্দ্রীয় কারাগারেই বন্দী ছিলেন। তবে তার এক সঙ্গী খান সুমন জামিনে ছাড়া পাওয়ার পরে পালিয়ে যান। তার নামে পরোয়ানা জারি হয়েছে।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: নূর হোসেনকে দেশে পাঠানোর নির্দেশ Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top