চাপ সামলাতে না পেরেই পদত্যাগ করেছেন শমসের-নজরুল ইসলাম খান

চাপ সামলাতে না পেরেই পদত্যাগ করেছেন শমসের-নজরুল ইসলাম খান

রাজনীতি ডেক্স : শমসের মবিন চৌধুরী সরকারের চাপ সামলাতে না পেরেই পদত্যাগ করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। শনিবার সকালে রাজধানীর শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

নজরুল ইসলাম খান বলেন, শমসের মবিন রাজনীতি থেকে অবসর নিয়েছেন, শুধু বিএনপি থেকে নয়। তিনি অন্য দলে যাবেন না।’করণ শমসের মবিন সিজনাল পলিটিশিয়ান। আর তাই তিনি চাপ সামলাতে পারেননি।

তিনি বলেন, ‘শমসের মবিন চৌধুরী বিএনপি পরিত্যাগ করেননি। সরকার তাকে মিথ্যা মামলা দিয়ে জেলে আটক রেখেছিল। তিনি অসুস্থ। তার পাসপোর্টও আটকে রাখা হয়েছে। সরকার তাকে চাপ প্রয়োগ করেছে। যে চাপটা তিনি নিতে পারছেন না।

আওয়ামী লীগ নেতাদের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ‘দেশের জনগণের মনে বিভ্রান্তি সৃষ্টি করতে আওয়ামী লীগ নেতারা এ ধরনের বক্তব্য দিয়ে যাচ্ছেন। বিএনপি ভাঙছে না। অাগে নিজের ঘর সামলান।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিদেশে বসে ষড়যন্ত্র করছেন- এমন অভিযোগ প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নজরুল ইসলাম খান বলেন, ‘বিএনপি ষড়যন্ত্রে বিশ্বাস করে না। বেগম খালেদা জিয়া চিকিৎসার জন্য বিদেশে অবস্থান করছেন, ছেলের (তারেক রহমান) কথায় নয়। তা ছাড়া ছোট ছেলে আরাফাত রহমান কোকো মারা গেছেন, তার পরিবারের সদস্যদের নিয়ে একটু সময় কাটানোর সুযোগ পেয়েছেন তিনি।

দেশে আইনের শাসন, গণতন্ত্র, ভোটের অধিকার ও মানবাধিকার প্রতিষ্ঠায় বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া, ধর্মবিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদারসহ আইনজীবী ফোরামের নেতাকর্মীরা।