জবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ জবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    শুক্রবার, ৯ অক্টোবর, ২০১৫

    জবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে

    টাঙ্গাইলদর্পণডটকম : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কলা অনুষদের ‘বি’ ইউনিটের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেল তিনটা থেকে শুরু হয়ে চারটায় পরীক্ষা শেষ হয়। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ রাজধানীর ১৮টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

    এবার ‘বি’ ইউনিটে ৭২০টি আসনের বিপরীতে ৪০ হাজার ৬৩৪ জন আবেদন করেন। প্রতি আসনের বিপরীতে ৫৬ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন। এবার ভর্তি পরীক্ষায় জালিয়াতি প্রতিরোধে ড্রেসকোড চালু করা হয়। তা ছাড়া অন্যান্য বছরের মতো পরীক্ষা কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদন করতে পরীক্ষা কমিটি বিশেষ সতর্কতা অবলম্বন করে।

    পরীক্ষার্থীদের পোশাকের ওপর কড়াকড়ি আরোপ করা হয়। হাফ হাতা শার্ট ও স্যান্ডেল (জুতা ও মোজা ব্যতীত) পরে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হয়।  তবে ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরেন, তাদের জন্য পোশাকের শর্ত শিথিল করা হয়।

    এ ছাড়া পরীক্ষার হলে কোন ধরনের ইলেকট্রনিকস ডিভাইস (যেমন : ক্যালকুলেটর, ঘড়ি, মোবাইল ইত্যাদি)  নিয়ে প্রবেশ করতে দেওয়া হয়নি।

    নিরাপত্তার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মাদ জানান, পরীক্ষা কেন্দ্রগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। পুলিশসহ বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন রোববার স্কাউট ও বিএনসিসির সদস্যরা দায়িত্ব পালন করেছেন।


    তথ্যসূত্র : রাইজিংবিডি
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: জবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top