ভারতের মধ্যপ্রদেশে সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৮৩ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ভারতের মধ্যপ্রদেশে সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৮৩ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৫

ভারতের মধ্যপ্রদেশে সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৮৩

আন্তর্জাতিক ডেক্স : ঝাবুয়া পুলিশ কন্ট্রোল রুমের পরিদর্শক এম.এল. গৌড় বার্তাসংস্থা আইএএনএস কে বলেন,“৮৩ জন মারা গেছে। এখন পর্যন্ত ৬০ জনের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। চিকিৎসকরা বাকি মরদেহের ময়নাতদন্ত করছে।”

শনিবার সকালে মধ্যপ্রদেশের ঝাবুয়া জেলার পেতলাবাদ শহরের সাথিয়া রেস্তোরাঁয় ওই বিস্ফোরণ ঘটে বলে ভারতের সংবাদ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে। টাইমস অফ ইন্ডিয়া ৮২ জনের মৃত্যুর খবর জানিয়েছে, তবে বার্তা সংস্থা রয়টার্সের খবরে নিহতের সংখ্যা ৬০ জন উল্লেখ করা হয়।

বিস্ফোরণে পেতলাবাদের বাসস্ট্যান্ডের কাছের আবাসিক এলাকায় থাকা ওই রেস্তোরাঁর দুইতলা ভবনটি ধসে পড়ে। স্থানীয় এক পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, পাশের একটি বাড়িতে খনির কাজে জমা করে রাখা দাহ্য পদার্থ জেলাটিন স্টিকস থাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ক্ষয়ক্ষতি মারাত্মক রূপ নেয়।

পুলিশের পরিদর্শক বি এল গাউর জানিয়েছেন, বিস্ফোরণের সময় সকালের নাস্তা করতে অনেক মানুষ রেস্তোরাঁটিতে জড়ো হয়েছিলেন। দ্বিতীয় বিস্ফোরণটি অনেক বেশি শক্তিশালী ছিল এবং তাতে আশপাশের ভবনগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে এবং এলাকাটির অনেক বাড়ির জানালা উড়ে গেছে বলে জানিয়েছেন তিনি।

টেলিভিশনে সম্প্রচারিত ফুটেজে ধসে পড়া একটি ভবনের ধ্বংসস্তূপে মৃতদেহ খুঁজতে দেখা গেছে উদ্ধারকারীদের। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন।

এছাড়া নিহতের প্রত্যেকের পরিবারকে দুই লাখ রুপি এবং আহত প্রত্যেককে ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: ভারতের মধ্যপ্রদেশে সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৮৩Rating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top