পুঁজিবাজার থেকে টাকা তুলতে চায় বিদ্যুৎ খাত - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ পুঁজিবাজার থেকে টাকা তুলতে চায় বিদ্যুৎ খাত - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৫

    পুঁজিবাজার থেকে টাকা তুলতে চায় বিদ্যুৎ খাত

    অর্থনীতি ডেক্স : সরকারি বিদ্যুৎ কোম্পানিগুলো পুঁজিবাজার থেকে দুই পদ্ধতিতে টাকা তুলতে চায়। আর এজন্য একটি কমিটি গঠন করেছে সরকার। রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ড. স্বপন কুমার বালা।

    সোমবার বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট কনফারেন্সের বিষয়টি বিস্তারিত তুলে ধরতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।  

    স্বপন কুমার বালা বলেন, সরকারি বিদ্যুৎ খাতের কোম্পানিগুলো বাজার থেকে দুইভাবে টাকা তুলতে চায়। একটি হলো বন্ড ইস্যু, অন্যটি বাজারে তালিকাভুক্ত করার মাধ্যমে। তবে এ বিষয়ে আরও বিস্তারিত তথ্য উপাত্য দেওয়ার জন্য একটি কমিটি করেছে অর্থমন্ত্রণালয়।

    তিনি বলেন, এই কমিটিকে ৩৫ কার্যদিবসের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। গঠিত কমিটির সর্বশেষ বৈঠক হয়েছে গত ৭ সেপ্টেম্বর।

    ওইদিন থেকে ৩৫ কার্যদিবস গণনা হবে বলে জানান স্বপন কুমার বালা।

    তিনি বলেন, সোমবার আমাদের যে অনুষ্ঠান হবে তার মূল বিষয় থাকবে তিনটি। যার প্রথমটি হলো সম্প্রতি সময়ে পুঁজিবাজারের সংস্কার, দ্বিতীয়টি নতুন কোম্পানি বাজারে আনার পদ্ধতি সম্পের্কে জানানো এবং তৃতীয় সম্প্রতি পাস হওয়া ডিএসইর লিস্টিং রেগুলেশন সম্পর্কে ধারণা দেওয়া।

    এই সম্মেলনে অংশগ্রহণকারীদের কাছ থেকে কোনো ধরণের প্রস্তাবনা আসলে তা ডিএসইর পরিচালনা পর্ষদে আলোচনার মধ্যমে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসিতে পাঠনো হবে।

    ডিএসইর এমডি বলেন, আমাদের বাজারে প্রায় ৩১ লাখ বিনিয়োগকারী রয়েছেন। যার বেশিভাগেরই পুঁজিবাজার সম্পর্কে নিম্নমানের জ্ঞান নেই। এদের বাজার বিষয়ে সচেতন করার জন্য বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে ডিএসই যা ভবিষ্যতে অব্যাহত থাকবে।

    সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ডিএসইর পরিচালক রুহুল আমিন, চিফ রেগুলেটরি অফিসার এ কে এম জিয়াউল হাসান খান প্রমুখ। 
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: পুঁজিবাজার থেকে টাকা তুলতে চায় বিদ্যুৎ খাত Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top