নিজামীর আপিলের পরবর্তী শুনানি ৩ নভেম্বর - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ নিজামীর আপিলের পরবর্তী শুনানি ৩ নভেম্বর - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০১৫

    নিজামীর আপিলের পরবর্তী শুনানি ৩ নভেম্বর

    রাজনীতি ডেক্স : মানবতাবিরোধী অপরাধের দায়ে ট্রাইব্যুনালের দেয়া মৃত্যুদণ্ডাদেশের বিরুদ্ধে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর করা আপিলের পরবর্তী শুনানি আগামী ৩ নভেম্বর নির্ধারণ করেছেন আদালত।

    প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ বুধবার ওই তারিখ ধার্য  করেন।

    নিজামীর পক্ষে আজ আদালতে জয়নুল আবেদিন (অন রেকর্ড) এ মামলার পেপারবুকের কিছু অংশ পাঠ করে শোনান।

    এদিন নিজামীর বিরুদ্ধে ১ নম্বর অভিযোগের তিন জন সাক্ষির জবানবন্দি আদালতে পড়ে শোনানো হয়।

    এছাড়া আসামি ও রাষ্ট্রপক্ষকে যুক্তি-তর্কের মূল অংশ লিখিত আকারে আদালতে জমা দিতে বলা হয়েছে। এবং আগামী ৩ নভেম্বর পরবতী শুনানির জন্য দিন ধার্য  করেছেন আদালত।

    আজ আদালতে নিজামীর পক্ষে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট শিশির মো. মনির। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম।

    এর আগে গত ১৯ আগস্ট আপিল শুনানিতে সময়ের আবেদন করেন নিজামী। সে আবেদনে তিনি সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটির পর এ মামলার আপিলের শুনানি পেছানোর জন্য দুই সপ্তাহের সময়ের আবেদন করেছিলেন নিজামী। এ মামলার প্রধান আইনজীবী খন্দকার মাহবুব হোসেনের ব্যক্তিগত অসুবিধার কথা উল্লেখ করে আবেদনটি করা হয়েছিল।

    এদিকে আজ সকালে আসামিপক্ষের আইনজীবীরা আদালতে উপস্থিত না হওয়ায় রাষ্ট্রীয় প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে এই মামলার আপিলের পেপারবুক পড়তে বলেন আদালত। তখন অ্যাটর্নি জেনারেল পেপারবুক পড়া শুরু করেন।

    নিজামির আপিল আবেদনটি শুনানির জন্য আপিল বিভাগে আজ বুধবারের কার্যতালিকায় ৫ নম্বরে রাখা হয়েছিল।

    এর আগে গত ১৮ আগস্ট আপিল শুনানির প্রস্তুতির জন্য আদালতের কাছে সময় চান নিজামীর আইনজীবীরা। সেদিন তার পক্ষে এ আবেদনটি জমা দেন অ্যাডভোকেট অন রেকর্ড জয়নুল আবেদীন তুহিন।

    ২০১৪ সালের ২৩ নভেম্বর দণ্ড থেকে খালাস চেয়ে আপিল করেন নিজামী।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: নিজামীর আপিলের পরবর্তী শুনানি ৩ নভেম্বর Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top