আমেরকে দলে নিতে মরিয়া পাকিস্তান!

আমেরকে দলে নিতে মরিয়া পাকিস্তান!

স্পোর্টস ডেক্স : সেপ্টেম্বর মাসে পাকিস্তানের পেসার মোহাম্মদ আমেরের উপর থেকে সব ধরণের নিষেধাজ্ঞা উঠে যাবে। তার আগেই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার প্রহর গুনতে শুরু করেছে আমেরের ভক্ত-সমর্থকরা। ঘরোয়া ক্রিকেটে ইতিমধ্যে আমের নিজের জাত চিনিয়েছেন। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কিছু স্বীকার না করলেও তরুণ এই পেসারকে দলে নিতে রীতিমতো মরিয়া তারাও। তাই প্রতিভাবান এই পেসারের ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্সগুলো গভীরভাবে পর্যবেক্ষণ করছে পিসিবি।

আসন্ন সেপ্টেম্বরের ১ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ। এই টুর্নামেন্টে খেলবেন মোহাম্মদ আমের। আর পাকিস্তান ক্রিকেট বোর্ড এই টুর্নামেন্টে নজর রাখবে আমেরের পারফরম্যান্সের উপর।

রাওয়ালপিণ্ডি অঞ্চলের একজন ক্রিকেট কর্মকর্তা আমেরের বিষয়ে কথা বলতে গিয়ে বলেন, ‘পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আমের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে প্রস্তুত। সেপ্টেম্বরে তার নিষেধাজ্ঞা শেষ হচ্ছে। জাতীয় দলে ইতিমধ্যে যোগ্যতা সম্পন্ন পেস বোলারের অভাব দেখা দিয়েছে। আমের দলে অন্তর্ভূক্ত হলে পাকিস্তান দলের পেস আক্রমণ বিভাগ আরো শক্তিশালী হবে। অবশ্য আমেরের পারফরম্যান্সের উপর পিসিবিও চোখ রাখছে। তারাও আমেরের জাতীয় দলে প্রত্যাবর্তনটা প্রত্যাশা করে।’

তিনি আরো বলেন, ‘আমের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে রাওয়ালপিণ্ডি র‌্যামসের হয়ে খেলবে। রাওয়ালপিণ্ডিও আমেরের বোলিং পর্যবেক্ষণ করছে। নির্বাচকরাও আমেরসহ বেশ কয়েকজন তরুণ ও সাবেক খেলোয়াড়ের পারফরম্যান্সে নজর রাখবে। আমরাও আমেরকে নিয়ে বেশ আশাবাদী। আমি নিশ্চিত চলতি বছর শেষ হওয়ার আগেই তাকে জাতীয় দলে দেখা যাবে।’

১ থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের বাছাইপর্ব অনুষ্ঠিত হবে। ৮ তারিখ থেকে শুরু হবে মূলপর্ব। যা চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। এবারের এই টুর্নামেন্টে ১৬টি দল অংশ নিবে। পিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে।