বিটিআরসি থেকে আশানুরুপ সহযোগিতা নেই : আইজিপি

বিটিআরসি থেকে আশানুরুপ সহযোগিতা নেই : আইজিপি

ফেসবুক টুইটার ঘেটে অপরাধী সনাক্তের ব্যপারে বিটিআরসি থেকে অাশানুরুপ সহযোগীতা পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক। রোববার দুপুরে আশুলিয়ায় শিল্পাঞ্চল পুলিশের বাদক দলের এক প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

এ সময় তিনি বলেন, তথ্যপ্রযুক্তি খাতে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠায় দেশ ও দেশের বাইরে থেকে বিশেষ প্রশিক্ষণ পেয়েছে পুলিশ সদস্যরা। কিন্তু দেশের ফেসবুক, টুইটার ও অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো নিয়ন্ত্রণ করে থাকে বাংলাদশে টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)। তাই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মাধ্যমে কোন অপরাধ সংঘটিত হলে বিটিআরসির সহাযোগীতা নিতে হয় পুলিশকে। কিন্তু বিটিআরসি পুলিশের চাহিদা অনুযায়ী সহযোগীতা করতে পারে না। এজন্য অনেক ক্ষেত্রে অপরাধীর পরিচয় সনাক্ত করা কঠিন হয়ে পড়ে।

দেশের রাজনৈতিক অবস্থায় দলীয় কোন্দল দেখা দিলে তা দলীয়ভাবেই মীমাংসা করার জন্য সব রাজনৈতিক পক্ষকে আহ্বান জানান পুলিশ মহাপরিদর্শক। এসময় শিল্পাঞ্চলে মালিক-শ্রমিক উভয়ের স্বার্থ সংরক্ষণের জন্য শিল্প এলাকার পুলিশের সকল সদস্যকে সজাগ থাকার নিদের্শ দেন তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিল্প-পুলিশের ডিআইজি আব্দুস সালাম, ঢাকা জেলা পুলিশ সুপার হাবিবুর রহমান, শিল্পাঞ্চল পুলিশ-১ এর পরিচালক মোস্তাফিজুর রহমানসহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা।