ব্লগে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে লিখলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

ব্লগে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে লিখলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

জাতীয় ডেক্স : ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে ব্লগে লিখলে দেশের সংশ্লিষ্ট আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ সময় তিনি আরো বলেন, ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় হত্যায় কোনো ধরনের প্রমাণ ছাড়া কাউকে গ্রেফতার করা হবে না।

মঙ্গলবার রাজধানীর গেন্ডারিয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ঢাকার আঞ্চলিক কার্যালয় উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “ব্লগার নিলয় হত্যার ব্যাপারে অনেক তথ্য-প্রমাণ আমাদের হাতে এসেছে। কাজ চলছে। তথ্য-প্রমাণ নিয়েই আমরা এ মামলায় আসামিদের গ্রেফতার করব।”

নিলয়ের আগে যেসব ব্লগার খুন হয়েছেন, সেসব হত্যা মামলায় অনেক আসামিকে ধরা হয়েছে জানিয়ে আসাদুজ্জামান খান বলেন, তাদের বিচার চলছে। ব্লগার অভিজিত রায় হত্যা মামলা মার্কিন তদন্ত সংস্থা এফবিআইয়ের সহায়তায় অনেকটা এগিয়েছে।

৭ আগস্ট রাজধানীর নিজ ভাড়া বাসায় খুন হন ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় নিলয়। গণজাগরণ মঞ্চের এই কর্মী  ব্লগে লিখতেন নিলয় নীল নামে। দুর্বৃত্তরা দিনদুপুরে বাসায় ঢুকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে তাকে। এ ঘটনার পর অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের নামে মামলা করেন নিলাদ্রির স্ত্রী আশা মনি।

এ ঘটনায় মার্কিন তদন্ত সংস্থা এফবিআই সহযোগিতার আশ্বাস দিয়েছে। মামলাটি এরই মধ্যে পুলিশের কাছ থেকে গোয়েন্দা (ডিবি) পুলিশে পাঠানো হয়েছে।