১৬ আগস্ট থেকে শুরু হচ্ছে হজের ফ্লাইট - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ১৬ আগস্ট থেকে শুরু হচ্ছে হজের ফ্লাইট - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    শুক্রবার, ২৪ জুলাই, ২০১৫

    ১৬ আগস্ট থেকে শুরু হচ্ছে হজের ফ্লাইট

    চলতি বছরের ১৬ আগস্ট থেকে হজ ফ্লাইট শুরু হচ্ছে। একটানা চলবে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত। এরপর আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ফিরতি ফ্লাইট শুরু হয়ে তা ২৮ অক্টোবর পর্যন্ত চলবে।

    বৃহস্পতিবার হজ অফিস এ সংক্রান্ত সময়সূচি (ফ্লাইট সিডিউল) হজ এজেন্সিগুলোর সংগঠন `হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের` (হাব) কাছে পাঠিয়েছে।

    বাংলাদেশ থেকে এবার যারা হজে যাবেন আগামী ৫ আগস্ট তাদের স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান কার্যক্রম শুরু হবে। প্রত্যেক হজযাত্রীকে স্বাস্থ্য পরীক্ষার পর মেনিনজাইটিস এবং ইনফ্লুয়েঞ্জার টিকা নিয়ে স্বাস্থ্য সনদ সংগ্রহ করতে হবে।

    চিঠিতে বলা হয়, ঢাকা জেলা ও ঢাকা মহানগরীর হজযাত্রীরা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ, মিটফোর্ড হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল, ফুলবাড়িয়ার সরকারি কর্মচারী হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, মুগদাপাড়ার ৫০০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল এবং বাংলাদেশ সচিবালয় ক্লিনিকে স্বাস্থ্য পরীক্ষা ও টিকা নিতে পারবেন।

    অন্য সব জেলার হজযাত্রীদের বিভাগীয় শহরে সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতাল, জেলা শহরে সংশ্লিষ্ট সিভিল সার্জনের কার্যালয় থেকে স্বাস্থ্য পরীক্ষার পর মেনিনজাইটিস/ইনফ্লুয়েঞ্জার টিকা নিয়ে স্বাস্থ্য সনদ সংগ্রহ করতে হবে।স্বাস্থ্য সনদ বিমানবন্দরে দেখানোর জন্য হজযাত্রীদের নিজ হেফাজতে রাখতে হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়।

    এবার বাংলাদেশ থেকে এক লাখ ১ হাজার ৭৫৮ জন হজ পালন করতে সৌদি আরব যাবেন। উল্লেখ্য, চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২২ সেপ্টেম্বর হজ হওয়ার সম্ভাবনা রয়েছে।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: ১৬ আগস্ট থেকে শুরু হচ্ছে হজের ফ্লাইট Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top