লস্কর ই জংভি প্রধান মালিক ইসহাক ক্রসফায়ারে নিহত - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ লস্কর ই জংভি প্রধান মালিক ইসহাক ক্রসফায়ারে নিহত - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    বুধবার, ২৯ জুলাই, ২০১৫

    লস্কর ই জংভি প্রধান মালিক ইসহাক ক্রসফায়ারে নিহত

    আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের পুলিশের ক্রসফায়ারে নিহত হয়েছেন নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠন লস্কর ই জংভি নেতা মালিক ইসহাক। এ সময় নিহত হয়েছেন মালিক ইসহাকের দুই পুত্র সহ ১১ সহযোগী।

    মঙ্গলবার রাতে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে এ ঘটনা ঘটে।

    এক সপ্তাহ আগে সন্ত্রাস বিরোধী অভিযানে দুই পুত্র উসমান এবং হক নেওয়াজের সঙ্গে গ্রেফতার হন লস্কর ই জংভি প্রধান মালিক ইসহাক।

    পাঞ্জাব পুলিশের দাবি দুই পুত্র সহ মালিক ইসহাককে নিয়ে অবৈধ অস্ত্র উদ্ধারের অভিযানে গেলে সশস্ত্র লস্কর ই জংভি সদস্যরা তাদের ওপর হামলা চালায়। এ সময় পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালালে সপুত্রক নিহত হন মালিক ইসহাক। এ সময় নিহত হন আরও ১১ জন। সন্ত্রাসীদের গুলিতে পুলিশের ছয় সদস্যও আহত হন বলে দাবি করেছে পাঞ্জাব পুলিশ।

    মালিক ইসহাক যুক্তরাষ্ট্রের বৈশ্বিক সন্ত্রাসী তালিকায় থাকা অন্যতম মোস্ট ওয়ানটেড। তার প্রতিষ্ঠিত চরমপন্থি সুন্নি সংগঠন লস্কর ই জংভি পাকিস্তানে শিয়া সম্প্রদায়কে লক্ষ্য করে চালানো বহু হামলার সঙ্গে জড়িত বলে সন্দেহ করা হয়।

    এক সপ্তাহ আগে ইসহাক ও তার দুই পুত্রকে গ্রেফতার করে পাকিস্তানের কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্ট (সিটিডি)।

    সিটিডি’র মুখপাত্র বলেন, দুই পুত্র সহ ইসহাক এবং আরও তিনজনকে নিয়ে অবৈধ অস্ত্র উদ্ধারের অভিযানে গিয়েছিলো পুলিশ। এ সময় মটরসাইকেলে করে আসা ১২-১৫ জন সশস্ত্র ব্যক্তি পুলিশের কনভয়ে হামলা চালিয়ে তাদের ছিনিয়ে নিতে সক্ষম হয়। এ সময় নিকটবর্তী পুলিশ স্টেশনগুলোকে সতর্ক করে দেয়া হলো রাস্তার একটি চেকপোস্টে তাদের চ্যালেঞ্জ জানায় পুলিশ কর্মকর্তারা। এ সময় পুলিশের ওপর হামলা চালালে পুলিশের গুলিতে নিহত হন লস্কর ই জংভি সদস্যরা।

    এ ঘটনায় ছয় পুলিশ কর্মকর্তাও আহত হন বলে দাবি করেছে সিটিডি। এ সময় ঘটনাস্থল থেকে প্রচুর পরিমাণে আগ্নেয়াস্ত্র এবং অন্যান্য বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়।

    পাঞ্জাবের মুজাফফরনগর জেলা হাসপাতালে সব মৃতদেহকে নেয়া হয়েছে। এ ব্যাপারে তদন্ত চলছে বলে জানিয়েছে সিটিডি।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: লস্কর ই জংভি প্রধান মালিক ইসহাক ক্রসফায়ারে নিহত Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top