যেভাবে উলোট পালোট হলো ফিফার এতগুলো ডলার - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ যেভাবে উলোট পালোট হলো ফিফার এতগুলো ডলার - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    রবিবার, ৭ জুন, ২০১৫

    যেভাবে উলোট পালোট হলো ফিফার এতগুলো ডলার

    আন্তর্জাতিক স্পোর্টস ডেক্স, টাঙ্গাইল দর্পন ডট কম : সাবেক ভাইস প্রেসিডেন্ট জ্যাক ওয়ার্নারের নিয়ন্ত্রণে থাকা অ্যাকাউন্টে ফিফা যে দশ মিলিয়ন ডলার পাঠিয়েছিল, তা কি করা হয়েছিলো সেই তথ্য প্রমাণ উঠে এসেছে বিবিসির এক অনুসন্ধানে।

    টাকাটা ক্যারিবিয় অঞ্চলে ফুটবলের উন্নয়নের জন্য ব্যয় হবার কথা ছিল, কিন্তু বিবিসির হাতে থাকা এক দলিল বলছে, ওই টাকা দিয়ে মি. ওয়ার্নারের ব্যক্তিগত দেনা পরিশোধ করা হয়েছে এবং একটা বড় অংশ পাচার হয়েছে।

    ৭২ বছর বয়সী মি. ওয়ার্নারের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগের বিরুদ্ধে তদন্ত করছে যুক্তরাষ্ট্রের এফবিআই।

    তবে কোনরকম অপরাধে জড়িত থাকার অভিযোগ প্রথম থেকেই অস্বীকার করে আসছেন মি. ওয়ার্নার।

    তথ্য প্রমাণে দেখা গেছে মি. ওয়ার্নারের ওই অ্যাকাউন্ট থেকে ৪৮ লাখ ষাট হাজার ডলার ত্রিনিদাদের একটি বড়সড় সুপারমার্কেটে কয়েক দফায় পাঠানো হয়েছে।

    মি. ওয়ার্নারের নিজের দেশ ত্রিনিদাদ।

    মার্কিন কৌঁসুলিরা বলেছেন, বকেয়া পরিশোধের নামে অ্যাকাউন্টের মাধ্যমে ওই টাকা জেটিএ সুপারমার্কেটে পাঠাতেন মি. ওয়ার্নার এবং পরে তাদের কাছ থেকে স্থানীয় মুদ্রায় নগদ অর্থ সংগ্রহ করতে তিনি।

    এভাবে তিনি ফিফার অর্থ পাচার করেছেন।

    এছাড়া প্রায় ষোল লাখ ডলার তিনি নিজের ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করেছেন ও ব্যক্তিগত ঋণ হিসেবে নিয়েছেন।

    বিবিসির হাতে থাকা দলিলে দেখা যাচ্ছে, মি. ওয়ার্নার ফিফার ওই অ্যাকাউন্ট থেকে সবচেয়ে বড় যে ব্যক্তিগত ঋণটি নিয়েছেন তার পরিমাণ ৪ লাখ দশ হাজার ডলার।

    আর সবচাইতে বড় ক্রেডিট কার্ডের বিলটি তিনি দিয়েছেন সাতাশি হাজার ডলারের।-বিবিসি বাংলা
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: যেভাবে উলোট পালোট হলো ফিফার এতগুলো ডলার Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top