শিশু তরি হত্যা: সন্দেহভাজন যুবক ৩ দিনের রিমান্ডে

শিশু তরি হত্যা: সন্দেহভাজন যুবক ৩ দিনের রিমান্ডে

শিশু তরি হত্যা: সন্দেহভাজন যুবক ৩ দিনের রিমান্ডে

চট্টগ্রাম নগরীতে একটি ভাড়া বাসায় খাটের নিচ থেকে পাঁচ বছরের শিশু তরি আক্তারের খুনের ঘটনায় সন্দেহভাজন এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ...

বাংলাদেশ

চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম নগরীতে একটি ভাড়া বাসায় খাটের নিচ থেকে পাঁচ বছরের শিশু তরি আক্তারের খুনের ঘটনায় সন্দেহভাজন এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করতে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহানের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

নগরীর চান্দগাঁও থানার বাহির সিগন্যাল এলাকা থেকে  ইমরান হাসান ইমনকে  (২২) গ্রেপ্তার করে পুলিশ। তিনি ওই এলাকার একটি মুদি দোকানের মালিক বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, খুন হওয়া শিশুটির বাবা কুমিল্লায় থাকেন। তিনি যখন চট্টগ্রামে থাকতেন তখন ইমনের সঙ্গে তার বন্ধুত্ব ছিল। ইমনের বাসাও একই এলাকায়। শিশুটির মায়ের সঙ্গেও ইমনের পরিচয় ছিল। তাদের মধ্যে পারিবারিক একটা যোগাযোগ ছিল। কিন্তু ঘটনার পর থেকে ইমনের আচরণ সন্দেহজনক মনে হওয়ায় তাকে গ্রেপ্তার করা হয়।

নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (উত্তর) আবু বক্কর সিদ্দিক বলেন, গ্রেপ্তার হওয়া ইমরান হাসান ইমন তাদের ঘরে প্রায় সময় আসা যাওয়া করতেন। সন্দেহভাজন হিসেবে ওই যুবককে গ্রেপ্তার করা হয়েছে৷ এরপর তাকে আদালতে হাজির করে রিমান্ড আবেদন জানানো হয়। আদালত তিনদিন রিমান্ড মঞ্জুর করেন।

তিনি বলেন, ইমরান হাসান ইমনকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হবে। তরিকে ধর্ষণচেষ্টার পর হত্যা করা হতে পারে। ঘাতক পূর্বপরিচিত হওয়ায় শিশুটি চিনে ফেলতে পারে, এ শঙ্কায় খুন করা হতে পারে।

এর আগে গত রোববার সন্ধ্যায় নগরের বহদ্দারহাট এলাকার চারতলা ভবনের একটি ফ্ল্যাটের খাটের নিচ থেকে পাঁচ বছরের বয়সী তরী আক্তারের লাশ উদ্ধার করে পুলিশ। খুনের শিকার শিশুটির মা বাহির সিগন্যাল এলাকার একটি পোশাক কারখানার কর্মী। তার বাবা আরেকটি বিয়ে করে বর্তমানে কুমিল্লায় বসবাস করেন বলে পুলিশ জানতে পেরেছে।

পুলিশ সূত্রে জানা যায়, ভুক্তভোগী ওই শিশুকে তার মা ঘুমে রেখে সাতটার দিকে গার্মেন্টসে চাকরিতে যান। প্রতিদিনের মত তিনি মেয়েকে পাশ্ববর্তী এক নারীর হেফাজতে রেখে যান। কিন্তু সে নারীও তখন ঘুমে ছিলেন। এরপর ৯টার দিকে আবার তাকে দেখতে গেলে খাট থেকে উধাও হয়ে যায় শিশুটি। পরে সবাই ওই ভবন ও আশপাশের সব জায়গায় খোঁজার পর সকাল ১১টার দিকে নিজ রুমের খাটের নিচে শিশুটির মৃতদেহ পায়।

পুলিশ জানায়, খাটের নিচে নিথর পড়ে থাকা তরীর মুখে গেঞ্জি ঢুকানো ছিল ও গোপনাঙ্গে রক্তের দাগ ছিল। তাই ধারণা করছি তাকে ধর্ষণ করা হয়েছে বা চেষ্টা করে ব্যর্থ হয়ে শ্বাসরোধ করে হত্যা করে খাটের নিচে রেখে চলে যায় ঘাতক।

আরও পড়ুন- চট্টগ্রামে ধর্ষণচেষ্টায় ব্যর্থ হয়ে ৫ বছরের শিশুকে খুন

বাংলাদেশ জার্নাল/আর

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/165106/শিশু-তরি-হত্যা-সন্দেহভাজন-যুবক-৩-দিনের-রিমান্ডে