আবার ‘মানকড়’ আউট করবেন অশ্বিন!

ক্রীড়া ডেস্ক

আইপিএলের গত আসরে রবিচন্দ্রন অশ্বিনের ‘মানকড়’ আউট করার ঘটনা নিয়ে কম আলোচনা হয়নি। ‘ক্রিকেটীয় চেতনা পরিপন্থী’ এই কাজের জন্য সমালোচনার তিরে বিদ্ধ হয়েছিলেন ভারতীয় স্পিনার। আরেকটি আইপিএলের আগে অশ্বিন বলছেন, ব্যাটসম্যান ক্রিজ ছেড়ে বের হলে আবারও ‘মানকড়’ আউট করতে দ্বিধাবোধ করবেন না তিনি!

গত আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাব ও রাজস্থান রয়্যালস ম্যাচের ঘটনা সেটি। পাঞ্জাব অধিনায়ক অশ্বিন বল করার আগে ক্রিজ ছেড়ে কিছুটা বেরিয়ে যান নন স্ট্রাইকে থাকা রাজস্থানের ব্যাটসম্যান জস বাটলার। বল না করে স্টাম্প ভেঙে দেন অশ্বিন। ঘটনার আকস্মিকতায় তখন হতভম্ব বাটলার। টিভি আম্পায়ার দেন আউট।

ক্রিকেটীয় নিয়ম অনুযায়ী, বোলিং করার মুহূর্তে যদি ব্যাটসম্যান ক্রিজ ছেড়ে বেরিয়ে যান, তাহলে আউট করা যাবে। তবে সাধারণত প্রথমে নন স্ট্রাইকে থাকা ব্যাটসম্যানকে সতর্ক করে থাকেন বোলার।

কিন্তু অশ্বিন সতর্ক না করে প্রথম সুযোগেই বাটলারকে আউট করে দেন। পরে টিভি রিপ্লেতে দেখা যায়, অশ্বিন বল ছোড়ার ভঙ্গি করার সময়ও বাটলার ক্রিজেই ছিলেন। অশ্বিন কিছুটা অপেক্ষা করায় বাটলার ক্রিজ ছেড়ে সামনের দিকে এগিয়ে যান, এরপরই স্টাম্প ভাঙেন অশ্বিন।

সেই ঘটনা নিয়ে আলোড়িত হয়েছিল ক্রিকেটবিশ্ব। টুইটারে এ নিয়ে প্রশ্ন করা হয় অশ্বিনকে। ভারতীয় অফ স্পিনারের কাছে এক ভক্ত জানতে চান, ‘পরের আইপিএলে আপনি কোন কোন ব্যাটসম্যানকে ‘মানকড়’ আউট করতে চান?’ প্রশ্নের জবাবে অশ্বিন সাফ বলে দেন, ‘যে কেউ ক্রিজ ছেড়ে বের হলেই (মানকড় আউট করব)।’

সুযোগ পেয়ে অশ্বিনকে খোঁচা দিতে ছাড়েনি বাটলারের আইপিএল দল রাজস্থানও। অশ্বিনের টুইটে এক ভক্ত রিটুইট করে একটি ছবি পোস্ট করেছিলেন। যেখানে দেখা যাচ্ছে, ছয়টি সাদা ক্রিকেট বল এবং প্রত্যেকটা বলের ওপরে লেখা ‘মানকড়’।

এই ছবি দিয়ে সেই ভক্ত লেখেন, ‘অশ্বিনকে বড়দিনের উপহার।’ সেখানে আবার রিটুইট করে রাজস্থান লিখেছে, ‘২০২০ আইপিএলের সময় কার ঝুলিতে এগুলো যাচ্ছে, তা ভেবে বের করার জন্য কোনো পুরস্কার নেই।’

অশ্বিন কি দেখছেন রাজস্থানের টুইট? দেখলে নিশ্চয় কোন জবাব দেবেন হয়তো! 



ঢাকা/পরাগ



from Risingbd Bangla News https://ift.tt/2sBDZ2T
Share To:

Tangail Darpan

Post A Comment: