ত্রিপুরা বিজেপির সভাপতি হচ্ছেন মানিক সাহা

বর্তমানে বিজেপি প্রদেশ সভাপতির দায়িত্ব সামলাচ্ছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব

আন্তর্জাতিক

ভারতের ত্রিপুরা রাজ্যের বিজেপি সভাপতি হতে চলেছেন ডাঃ মানিক সাহা। মঙ্গলবার তিনি নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে স্থানীয় এক সংবাদ মাধ্যম জানিয়েছে। বৃহস্পতিবার নতুন সভাপতির নাম ঘোষণা করা হবে। 

গত ১৫ ডিসেম্বর বিজেপির প্রদেশ সভাপতির নির্বাচনের সূচি নির্ধারিত ছিল। কিন্তু, দলীয় কারণে তখন নতুন সভাপতি নির্বাচন সম্ভব হয় নি। তবে, বুথ, মণ্ডল এবং জেলা স্তরে সভাপতি নির্বাচনী প্রক্রিয়া নির্দিষ্ট সময়ের মধ্যেই সম্পন্ন হয়েছে। অবশ্য, সিপাহীজলা জেলা বিজেপি সভাপতি নির্বাচন প্রক্রিয়া এখনো বকেয়া রয়েছে।

সম্প্রতি বিজেপি হাই কমান্ড রাজ্যগুলিকে ১৫ ডিসেম্বরের মধ্যে প্রদেশ সভাপতি নির্বাচনী প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দেয়। সে মোতাবেক ত্রিপুরাতেও বিজেপি’র প্রদেশ সভাপতি নির্বাচনের তোড়জোর শুরু হয়। বর্তমানে বিজেপি প্রদেশ সভাপতির দায়িত্ব সামলাচ্ছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

প্রদেশ সভাপতি নির্বাচনী প্রক্রিয়া নিয়ে দলের সাংগঠনিক নির্বাচন প্রভারি প্রদ্যুৎ ধর বলেন, ত্রিপুরায় বিজেপি সভাপতি নির্বাচনের জন্য দিল্লি থেকে বিজেপি নেতা প্রভারি মহেন্দ্র সিং আগরতলা এসছিলেন। তিনি ওই নির্বাচনী প্রক্রিয়ার দায়িত্বে রয়েছেন। মনোনয়নের জন্য পুরোনো ফর্ম বাতিল করা হয়েছে। ফলে মহেন্দ্রবাবু নতুন ফর্ম সাথে করে আনেন। তিনি মনোনয়ন জমা নিয়ে দিল্লি ফিরে গেছেন। বৃহস্পতিবার ত্রিপুরায় বিজেপির নতুন প্রদেশ সভাপতির নাম ঘোষণা হবে জানিয়েছেন প্রদ্যুৎ ধর।

সূত্রের দাবি, প্রদেশ সভাপতি বিপ্লব কুমার দেবের স্থলাভিষিক্ত হচ্ছেন ডাঃ মানিক সাহা। তিনি ২০১৬ সালে মোদির দল বিজেপিতে যোগ দিয়েছিলেন। বর্তমানে তিনি বিজেপি রাজ্য কমিটির সদস্য। এছাড়া ত্রিপুরা ক্রিকেট এসোসিয়েশনের সভাপতি পদেও দায়িত্ব সামলাচ্ছেন। এছাড়াও, তিনি দলের অনেক গুরুত্বপূর্ণ দায়িত্বে রয়েছেন।

এমএ/

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/international/103444/ত্রিপুরা-বিজেপির-সভাপতি-হচ্ছেন-মানিক-সাহা
Share To:

Tangail Darpan

Post A Comment: