লরিভর্তি পেঁয়াজ গায়েব

লরিভর্তি পেঁয়াজ গায়েব

লরিভর্তি পেঁয়াজ গায়েব

এরপর সেটি যখন খুঁজে পাওয়া যায়, তখন পুরো লরিটি খালি। একটিও পেঁয়াজ সেখানে পড়ে নেই।

আন্তর্জাতিক

কলকাতা প্রতিনিধি

ভারতে রাতারাতি বাড়ছে পেঁয়াজের দাম। ইতিমধ্যেই ভারতের বিভিন্ন বাজারে সেঞ্চুরি হাঁকিয়েছে পেঁয়াজ। কোথাও ১০০ রুপি তো  কোথাও আবার ১২০ রুপি কেজি দরে বিক্রি হচ্ছে পেঁয়াজ। আর দুর্মূল্য এই পেঁয়াজের বাজারে গেরস্থের বাড়িতে চোর এসে দামী জিনসপত্রের বদলে বদলে নিয়ে যাচ্ছে বস্তাভর্তি পেঁয়াজ। এমন ঘটনাও ঘটেছে। তবে এবার আজব ঘটনা ঘটলো ভারতের উত্তরপ্রদেশ রাজ্যে।  গায়েব হল গোটা এক লরি পেঁয়াজ। যার আনুমানিক বাজারমূল্য ২০ লাখ রুপি।

জানা গিয়েছে, ভারতের মহারাষ্ট্র রাজ্যের  নাসিক থেকে উত্তরপ্রদেশের গোরক্ষপুর যাওয়ার পথে মাঝ রাস্তায় আচমকাই হারিয়ে যায় পেঁয়াজ বোঝাই আস্ত একটি লরি। এরপর সেটি যখন খুঁজে পাওয়া যায়, তখন পুরো লরিটি খালি। একটিও পেঁয়াজ সেখানে পড়ে নেই। 

জানা যায়, নাসিকের বাসিন্দা পেশায়  ব্যবসায়ী প্রেমচাঁদ শুক্লা শিবপুরিতে পেঁয়াজ পাঠিয়েছিলেন। কিন্তু নির্দিষ্ট দিনে পেঁয়াজ না পৌঁছানোয় তিনি সেখানে যান খোঁজ নিতে। কেন নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও পেঁয়াজ বোঝাই লরি পৌঁছায়নি তা খতিয়ে দেখতে মূলত ঘটনাস্থলে যান তিনি। এরপরই শিবপুরি পুলিশ স্টেশনে জাভেদ নামে ওই লরি চালকের বিরুদ্ধে এফআইআর দায়েরও করেন প্রেমচাঁদ। তারপরেই তদন্তে নামে পুলিশ।  

এই ঘটনায় শিবপুরির এসপি রাজেশ সিং চান্দেল জানান, পেঁয়াজ ভর্তি লরিটি গোরক্ষপুর যাচ্ছিল। কিন্ত গত  ২২ নভেম্বর পেঁয়াজ বোঝাই লরিটি  পৌঁছানোর কথা থাকলেও সময় মতো লরিটি  পৌঁছায়নি। উপরন্ত ওই পেঁয়াজ বোঝাই লরি এবং লরির চালক নিখোঁজ। এরপর পুলিশ  লরিটির হদিশ পেলেও, তার মধ্যে কোনও পেঁয়াজ পাওয়া যায়নি।

এমএ/

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/international/97259/লরিভর্তি-পেঁয়াজ-গায়েব