টাঙ্গাইল দর্পণ নিউজ ডেস্ক :
 
সেবা না দিলে চিকিৎসকদের চাকরি থেকে চলে যেতে হবে: প্রধানমন্ত্রী
 
সেবা না দিলে চিকিৎসকদের ওএসডি করে রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২৭ জানুয়ারি) সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় পরিদর্শন করে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ নির্দেশ দেন।

শেখ হাসিনা বলেন, সব জেলায় সার্ভে করতে হবে, অনেক হাসপাতালে ডাক্তার থাকে না। যারা সেবা দেবেন না, তাদের ওএসডি করে রাখুন। চিকিৎসকদের রাষ্ট্রীয় সম্মান দেয়া হয়েছে, তাদের অবশ্যই চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে৷ তা না হলে চাকরি থেকে চলে যেতে হবে তাদের৷

তিনি বলেন, সরকার গঠনের পর থেকেই স্বাস্থ্য সেবা মানুষের কাছে পৌঁছে দিতে কাজ করেছে সরকার। স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে আমরা কমিউনিটি মেডিকেল স্থাপন করে দিয়েছি। এখন সারাদেশে অনেক চিকিৎসক দরকার।

বেসরকারি মেডিকেল কলেজের প্রতি আরও নজর দেয়া প্রয়োজন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, মান ও সেবার দু’টোর উন্নয়ন প্রয়োজন। আগামীতে প্রতিটি বিভাগীয় শহরে আরও বড় মাপের হাসপাতাল গড়ে তোলা হবে।

তিনি বলেন, এখন নার্সদের উচ্চশিক্ষার সুযোগ আছে। নার্সরা সেবা দেবে না এটা ঠিক নয়। নার্সদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে।

যারা রোগীদের সেবা দেবেন না, সেসব নার্সদের হুঁশিয়ার দিয়ে সরকার প্রধান বলেন, রোগীর সেবা না করলে চাকরি থেকে অব্যাহতি নিন।

তিনি আরও বলেন, আগামীতে ঢাকা মেডিকেল কলেজকে আরও সম্প্রসারণ করা হবে। আটটি বিভাগীয় শহরে ১০০ শয্যা বিশিষ্ট ক্যানসার হাসপাতাল স্থাপন করা হবে। ১০ হাজার চিকিৎসক নিয়োগের প্রক্রিয়া চলমান রয়েছে। মেডিকেল কলেজগুলোতে চিকিৎসা বিদ্যায় পর্যাপ্ত শিক্ষকের অভাব রয়েছে৷ তাদের উৎসাহিত করতে প্রণোদনার ব্যবস্থা করা যেতে পারে। রোগীদের নিবিড় সেবা দিতে নার্সদের কর্মপরিধি সুনির্দিষ্ট করা প্রয়োজন।
Share To:

Tangail Darpan

Post A Comment: