ডেস্ক নিউজ :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২২ ফেব্রুয়ারি রাজশাহীতে সফরকালে ২০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং অন্যান্য আরো ৯টির ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বলে আশা করা হচ্ছে।

এ প্রসঙ্গে শনিবার দলীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন একথা জানান।

তিনি বলেন, প্রকল্পগুলো হলো : রাজশাহী মেট্রোপলিটান পুলিশের আটটি নতুন থানা, ইঞ্জিনিয়ারিং এডুকেশন বিভাগের আটটি ভবন, দুটি বিদ্যুৎ বিতরণ উপকেন্দ্র, রাজশাহী সিটি করপোরেশন এবং বরেন্দ্র বহুমুখী উন্নয়ন রাবার বাঁধ কর্তৃপক্ষে একটি সংযোগকারী সড়কের ফ্লাইওভার।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় রয়েছে- দু’টি ফায়ার সার্ভিস স্টেশন, ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে, চারঘাট ও গোদাগাড়ী উপজেলায় তিনটি সড়ক, পুটিয়াতে ইউনিয়ন স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ কেন্দ্র প্রকল্প।

লিটন বলেন, আমরা আগে রাজশাহীবাসীর জীবনযাপনের অবস্থার উন্নতি করতে নয়টি উন্নয়ন প্রকল্প দাবি করে প্রধানমন্ত্রীর বিবেচনা জন্য উপস্থাপন করেছিলাম।

এরই মধ্যে একটি পূর্ণাঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়, দু’টি সরকারি স্কুল, একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল, একটি লেদার সিটি, রাজশাহী বিমানবন্দরকে একটি আর্ন্তজাতিক বিমানবন্দরে রূপ দেয়া, রাজশাহী-ঢাকা রুটে বিরতিহীন আন্তঃনগর ট্রেন চালু করা, রাজশাহী-কলকাতা রুটে ট্রেন সার্ভিস এবং রাজশাহী-আব্দুলপুর রুটকে ডুয়েল গেজ রেলপথে রূপান্তরিত করা।

সফরকালে প্রধানমন্ত্রী বিকেলে মাদরাসা ময়দানে এক জনসভায় ভাষণ দেবেন।

সূত্র : বাসস।  
Share To:

Tangail Darpan

Post A Comment: