সোমালিয়ায় দুর্ভিক্ষ : ৪৮ ঘণ্টায় ১১০ জনের মৃত্যু - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ সোমালিয়ায় দুর্ভিক্ষ : ৪৮ ঘণ্টায় ১১০ জনের মৃত্যু - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
রবিবার, ৫ মার্চ, ২০১৭

সোমালিয়ায় দুর্ভিক্ষ : ৪৮ ঘণ্টায় ১১০ জনের মৃত্যু


আন্তর্জাতিক ডেস্ক :

সোমালিয়ায় খরার কারণে সৃষ্ট ভয়াবহ দুর্ভিক্ষে গত ৪৮ ঘণ্টায় ১১০ জনের মৃত্যু হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী শনিবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন। প্রচণ্ড খরায় খাদ্য সংকটে দিন কাটাচ্ছে লাখ লাখ মানুষ। এই প্রথম দেশটিতে সরকারিভাবে খরার কারণে মৃতের সংখ্যা ঘোষণা করা হলো। খবর ইউএসএ টুডের। 

মঙ্গলবার খরার কারণে সৃষ্ট পরিস্থিতিকে জাতীয় দুর্যোগ বলে ঘোষণা করেছে সোমালিয়া সরকার। জাতিসংঘের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, দক্ষিণ আফ্রিকার এই দেশটিতে আনুমানিক ৫০ লাখ মানুষের মানবিক সহায়তা প্রয়োজন।

সোমালিয়া জাতীয় খরা কমিটির সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী হাসান আলি খায়ের। শুধুমাত্র দক্ষিণ-পূর্বাঞ্চলেই গত দুই দিনে ১১০ জনের মৃত্যু হয়েছে।

জাতিসংঘের মহাসচিব গত মাসে চারটি খরা ও দুর্ভিক্ষপ্রবণ অঞ্চলের জন্য ৪ দশমিক ৪ বিলিয়ন ডলার সহায়তা প্রদানের জন্য বিভিন্ন দেশকে আহ্বান জানিয়েছেন। দুর্ভিক্ষ ও খরাপ্রবণ দেশগুলো হলো, উত্তর-পূর্বাঞ্চলীয় নাইজেরিয়া, দক্ষিণ সুদান, ইয়েমেন এবং সোমালিয়া।

জাতিসংঘের মানবিক সমন্বয়কারী স্টিফেন ও’ব্রিয়েন কয়েকদিনের মধ্যেই সোমালিয়ায় সফর করবেন।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: সোমালিয়ায় দুর্ভিক্ষ : ৪৮ ঘণ্টায় ১১০ জনের মৃত্যুRating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top