সখীপুরে নিরবিচ্ছিন্ন বিদুত্যের দাবিতে বিক্ষোভ, সড়ক অবরোধ

সখীপুরে নিরবিচ্ছিন্ন বিদুত্যের দাবিতে বিক্ষোভ, সড়ক অবরোধ

জুয়েল রানা, সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি :  টাঙ্গাইলের সখীপুরে নিরবিচ্ছিন্ন বিদুত্যের দাবিতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে গ্রামবাসী। গতকাল বৃহস্পতিবার সখীপুর-সাগরদিঘী সড়কে উপজেলার বড়চওনা গ্রামের বেলতলী এলাকায় বিক্ষোভকারীরা সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করে। এ সময় সড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান শওকত শিকদার ও ইউএনও এস এম রফিকুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে নিয়মিত বিদ্যুৎ সরবরাহের আশ্বস্ত করলে বিক্ষোভকারীরা অবরোধ তুলে নেন।

বড়চওনা এলাকার জামালহাটকুড়া, বেলতলী, যশীহাটিপাড়া, চাম্বলতলা, মাচিয়া সোনাতলা, ধলীপাড়া ও পাগলার মোড়ের ভুক্তভোগী বিদ্যুৎগ্রাহকরা এ কর্মসূচি পালন করে।

গত চারদিন ধরে ওই এলাকায় বিদ্যুৎ সরবরাহ না থাকায় পানির অভাবে ইরি-বোরো ফসল নষ্ট ও জমি ফেঁটে যাওয়া, পোলট্রি খামারে মুরগির বাচ্চা মরে যাওয়াসহ টিভি, ফ্রিজ ও ফ্যান না চলায় তারা এ কর্মসূচি পালন করেন।

বেলতলী এলাকার কৃষক আবদুল বাছেদ মিয়া জানান, প্রতি ২৪ ঘন্টায় ৩-৪ ঘন্টা বিদ্যুৎ থাকলেও গত চার দিন ধরে বিদ্যুৎ না থাকায় প্রখর রোদে ইরি ধান মরে যাচ্ছে। ফসলের জমিও ফেঁটে চৌচির হচ্ছে।

পোলট্রি ব্যবসায়ী চান মিয়া বলেন, আমার পোলট্রি খামারে আট হাজার মুরগির বাচ্চা। বিদ্যুৎ কয়েক ঘন্টা থাকলেও ভোল্ডেজ কম থাকায় ফ্যান ঘুরে না, ভাল্ব জ্বলে না।। ফলে গত এক সপ্তাহে হাজারখানেক মুরগির বাচ্চা মরে গেছে।

জমির মালিক হুরমুজ আলী বলেন, ‘তারের সংযোগ আছে, নিয়মিত গড় বিল ঠিকই নিচ্ছে অথচ সরবরাহ নেই। এতে মরে যাচ্ছে ফসল ও ফেঁটে যাচ্ছে ফসলের মাটি।’

কালিয়া ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের বর্তমান সদস্য মো. আশরাফ হোসেন বলেন, এর আগে বিদ্যুৎ আসা-যাওয়া করলেও গত চার দিন ধরে সরবরাহ একদম বন্ধ হয়ে যাওয়ায় সুবিধাবঞ্চিত বিক্ষোব্ধ গ্রাহকরা সড়ক অবরোধ করে। কর্তৃপক্ষের আশ্বস্তে  অবরোধ তুলে নেওয়া হয়েছে।