আন্তর্জাতিক ডেস্ক :  দক্ষিণ অাফ্রিকার বর্ণবাদবিরোধী আন্দোলনের কিংবদন্তী নেতা ও প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট প্রয়াত নেলসন ম্যান্ডেলার নাতি ম্যান্ডলা ম্যান্ডেলা এক মুসলিম তরুণীকে বিয়ে করেছেন। গত রোববার তিনি রাবিয়া ক্লার্ক নামের ওই তরুণীর সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হন।

তুরস্কের রাষ্ট্রীয় গণমাধ্যম আনাদোলুর এক প্রতিবেদনে বলা হয়েছে, দুই মাস আগে নেলসন ম্যান্ডেলার নাতি ম্যান্ডলা ম্যান্ডেলা ইসলাম ধর্ম গ্রহণ করেন। এরপর ঘরোয়া অনুষ্ঠানে এ সপ্তাহেই রাবিয়া ক্লার্কের সঙ্গে নতুন জীবন শুরু করেন তিনি।

প্রভাবশালী ইসলামিক নেতা শেইখ এব্রাহীম গ্যাব্রিয়েলস এই দম্পতির বিয়ের আনুষ্ঠানিকতা সাড়েন। ম্যান্ডলা বর্তমানে জোসা গোত্রের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। দেশটির দক্ষিণাঞ্চলের কেপটাউনের মুসলিম পরিবারে বেড়ে উঠেছেন রাবিয়া ক্লার্ক।

বিয়ের অনুষ্ঠানে ম্যান্ডলা ম্যান্ডেলা ঘোষণা দেন, ৬ ফেব্রুয়ারি ২০১৬; রাবিয়া ক্লার্ককে বিয়ে করতে পারায় আমি আনন্দিত ও সম্মানিত। এজন্য আমি রাবিয়ার বাবা-মাকে কৃতজ্ঞতা জানাচ্ছি, এছাড়া তার পরিবারের অন্যান্য সদস্য ও মুসলিম সম্প্রদায়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এর আগেও ইসলাম ধর্ম গ্রহণ করার আগে ম্যান্ডেলার এ নাতি তিনবার বিয়ে করেছিলেন। তৃতীয়বারের মতো রাবিয়ার সঙ্গে ঘর বাধলেন তিনি। তবে এই প্রথম কোনো মুসলিম তরুণীকে বিয়ে করলেন ম্যান্ডলা ম্যান্ডেলা।

Share To:

Tangail Darpan

Post A Comment: