দরিদ্র মহিলাদের প্রশিক্ষণে বরাদ্দ ১২৮ কোটি টাকা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ দরিদ্র মহিলাদের প্রশিক্ষণে বরাদ্দ ১২৮ কোটি টাকা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০১৬

দরিদ্র মহিলাদের প্রশিক্ষণে বরাদ্দ ১২৮ কোটি টাকা

বিশেষ প্রতিবেদক : দেশের সব উপজেলায় দরিদ্র মহিলাদের প্রশিক্ষণ প্রদান কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে ১২৭ কোটি ৭৩ লাখ ৩৭ হাজার টাকা বরাদ্দ রাখা হয়েছে বলে সংসদকে জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। সোমবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সদস্য মো. মনিরুল ইসলামের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, গ্রামীণ দুস্থ ও অসহায় মহিলাদের কর্মসংস্থান ও তাদের সার্বিক কল্যাণের লক্ষ্যে বর্তমান সরকার তার গৃহীত পরিকল্পনা অনুযায়ী মহিলা বিষয়ক অধিদফতরের অধীনে রাজস্ব ও উন্নয়ন খাতের আওতায় সারাদেশে বিভিন্ন কর্মসূচি যথারীতি পরিচালনা করছে। ইনকাম জেনারেটিং একটিভিটিস (আইজিএ) ট্রেনিং অব উইমেন অ্যাট উপজেলা লেবেল’ শীর্ষক প্রকল্পের মাধ্যমে এই কার্যক্রম বাস্তবায়ন করা হবে। প্রকল্পটি বর্তমানে পরিকল্পনা কমিশনে অনুমোদনের প্রক্রিয়াধীন রয়েছে।

মেহের আফরোজ বলেন, সরকার গৃহীত কার্যক্রমের মধ্যে রয়েছে ভিজিডি কর্মসূচি, মাতৃত্বকাল ভাতা কর্মসূচি, কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচি, অনুদান বিতরণ, ক্ষুদ্রঋণ বিতরণ, সেলাই মেশিন বিতরণ, জীবীকায়নের জন্য মহিলাদের দক্ষতাভিত্তিক প্রশিক্ষণ কর্মসূচি, মহিলা প্রশিক্ষণ কেন্দ্র, মহিলা ও শিশু কল্যাণ তহবিল এবং দুস্থ মহিলা ও শিশু সাহায্য তহবিল।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: দরিদ্র মহিলাদের প্রশিক্ষণে বরাদ্দ ১২৮ কোটি টাকাRating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top