ইয়েমেনে সৌদি জোটের বিমান হামলায় নিহত ২৬ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ইয়েমেনে সৌদি জোটের বিমান হামলায় নিহত ২৬ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
সোমবার, ১৮ জানুয়ারী, ২০১৬

ইয়েমেনে সৌদি জোটের বিমান হামলায় নিহত ২৬

আন্তর্জাতিক ডেস্ক :  সৌদি নেতৃত্বাধীন আরব জোটের বিমান হামলায় ইয়েমেনে অন্তত ২৬ জন নিহত হয়েছেন। সোমবারের এ হামলায় আহত হয়েছে আরো ২৬ জন। এছাড়া ধ্বংসস্তুপের নিচে আটকে পড়েছেন ৩০ জনের বেশি। খবর আলজাজিরার।

স্থানীয় কর্মকর্তারা জানান, রাজধানী সানায় পুলিশ ও বিদ্রোহীদের একটি ভবন লক্ষ্য করে ওই হামলা চালিয়েছে সৌদি নেতৃত্বাধীন জোটের বিমান। এতে ২৬ জনের প্রাণহানি ঘটেছে। এছাড়া ধ্বংসস্তুপের ভেতরে আরো ৩০ জন আটকে পড়েছেন বলে ধারণা করা হচ্ছে।

ধ্বংসস্তুপের আশ-পাশের এলাকায় লোকজনের প্রবেশ বন্ধ করা হয়েছে। এছাড়া আটকে পড়া লোকজনকে উদ্ধারে আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরা তৎপরতা শুরু করেছেন।

বার্তাসংস্থা এপির এক প্রতিবেদনে বলা হয়েছে, নিহত ও আহতদের মধ্যে দেশটির পুলিশ সদস্য ও হুথি বিদ্রোহীরা রয়েছে। তবে বিমান হামলার বিষয়ে সৌদি নেতৃত্বাধীন জোটের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল আহমেদ আনসেরি কোনো মন্তব্য করেননি।

জাতিসংঘের এক পরিসংখ্যানে বলা হয়েছে, হুথি বিদ্রোহীদের আন্দোলনের মুখে পালিয়ে থাকা ইয়েমেনের প্রেসিডেন্ট আব্দ রাব্বু মনসুর আল হাদিকে ক্ষমতায় বসাতে গত মার্চ থেকে হামলা শুরু করে সৌদি নেতৃত্বাধীন আরব জোট। সৌদি জোটের বিমান হামলা এখন পর্যন্ত ৬৩৪ শিশুসহ অন্তত ৬ হাজার মানুষের প্রাণহানি ঘটেছে।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: ইয়েমেনে সৌদি জোটের বিমান হামলায় নিহত ২৬Rating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top